সাংবাদিক শাহীন রেজা নূর স্মরণে যুক্তরাষ্ট্রে সভা

শহীদ সাংবাদিক সিরাজউদ্দীন হোসেনের ছেলে ও প্রজন্ম’৭১ এর সাবেক সভাপতি সাংবাদিক শাহীন রেজা নূর স্মরণে সভা করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2021, 04:48 AM
Updated : 4 March 2021, 04:48 AM

রোববার অনলাইনে অনুষ্ঠিত এ শোক সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু  পরিষদ এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউ ইয়র্ক চ্যাপ্টার।

এতে যৌথভাবে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুন নবী ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউ ইয়র্ক চ্যাপ্টারের সভাপতি সাংবাদিক শাহীন রেজা নূরের ছোট ভাই ফাহিম রেজা নূর।

সভায় অংশ নেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, কানাডার টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাইম উদ্দীন আহমেদ, শাহীন রেজা নূরের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা শামীম রেজা নূর, ছোট ভাই সেলিম রেজা নূর ও তৌহিদ রেজা নূর।

কনসাল জেনারেল সাদিয়া বলেন, “শাহীন রেজা নূর  প্রজন্ম'৭১ এর সভাপতি থাকাকালীন পোস্টারে ছাপিয়েছিলেন ‘তোমাদের যা বলার ছিল, বলছে কি তা বাংলাদেশ?’ যা স্বাধীনতার পক্ষের সবার বুকে ছুরির মত বিদ্ধ হয়েছিল, সবাইকে আবার মুক্তিযুদ্ধের চেতনার কথা স্মরণ করিয়ে দিয়েছিল। মৃত্যুর পূর্ব পর্যন্ত শাহীন রেজা নূরের প্রত্যয় ছিল বাংলাদেশ যেন ধর্মান্ধ, সাম্প্রদায়িক বা রাজাকারদের দেশে পরিণত না হয়।”

শোক সভায় আরও বক্তব্য দেন শামীম রেজা নূর, ফাহিম রেজা নূর, সেলিম রেজা নূর, তৌহিদ রেজা নূর, নিউ ইয়র্ক থেকে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, বীর মুক্তিযোদ্ধা শরিফ, অস্ট্রেলিয়া থেকে কামরুল হাসান, কানাডা থেকে শাহিদ রহমান ও তাজুল মোহাম্মদ, যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স থেকে মুস্তফা সারোয়ার, বস্টন থেকে বামন দাস বসু, জর্জিয়া থেকে সাংবাদিক রুমী কবির, ফ্লোরিডা থেকে সাংবাদিক শামীম আল আমিন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফায়েত চৌধুরী, তাহমিনা শহীদ, কামাল হোসেন মিঠু ও আলমগীর ভুঁইয়া।

সভা পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউ ইয়র্ক চ্যাপ্টারের সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!