যুক্তরাষ্ট্রে ফোবানার নতুন কমিটি ঘোষণা

অনলাইন সম্মেলনের মাধ্যমে নিজেদের নতুন কমিটি ঘোষণা করেছে প্রবাসী সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অর্গানাইজেশন্স ইন নর্থ আমেরিকা’ (ফোবানা)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 05:31 AM
Updated : 30 Nov 2020, 05:31 AM

এতে চেয়ারম্যান পদে জাকারিয়া চৌধুরী, নির্বাহী সচিব পদে মাসুদ রব চৌধুরী ও কোষাধ্যক্ষ পদে নাহিদ খান জয়ী হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার মাহবুব রেজা রহিম জানান, রোববার অনলাইনে অনুষ্ঠিত এ নির্বাচনে ৬১ ভোটারের সবাই অংশ নিয়েছেন।

ফলাফল অনুযায়ী মাত্র ৩ ভোটের ব্যবধানে ৩২ ভোট পেয়ে চেয়ারপারসন হিসেবে জয়ী হয়েছেন জাকারিয়া চৌধুরী। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আলমগীর পেয়েছেন ২৯ ভোট। ভাইস চেয়ারম্যান পদে আহসান চৌধুরী পেয়েছেন ২২ ভোট। তার দুই প্রতিদ্বন্দ্বী এম রহমান জহীর ২১ এবং দিলু মাওলা পেয়েছেন ১৮ ভোট।

নির্বাচনে আউটস্ট্যান্ডিং মেম্বার হিসেবে জয়ী হয়েছেন ডিউক খান, আতিকুর রহমান, হাসমত মোবিন, নাহিদ চৌধুরী মামুন, এ টি এম আলম, সাদেক খান, আরেফিন বাবুল ও রেহান রেজা। পদাধিকার বলে মেম্বার হয়েছেন বিদায়ী সভাপতি শাহ হালিম।

বিজয়ের পর এক বিবৃতিতে জাকারিয়া চৌধুরী বলেন, “দায়িত্ব পালনে সবার আন্তরিক সহযোগিতা পেলে ফোবানা প্রতিষ্ঠার সংকল্প অপূর্ণ থাকবে না।”

এদিকে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন অর্থনীতিবিদ ফাইজুল ইসলাম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া ও খবর ডটকমের সম্পাদক শিব্বির আহমেদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!