ভার্চুয়াল সভা করে ৭ নভেম্বর পালন করেছে নিউ ইয়র্ক মহানগর বিএনপি

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ক্ষমতায় আসীন হওয়ার দিনটিকে স্মরণ করে এক ভার্চুয়াল সভা করেছে নিউ ইয়র্ক বিএনপির নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 03:03 PM
Updated : 8 Nov 2020, 03:03 PM

স্থানীয় সময় শনিবার দুপুরে নিউ ইয়র্ক মহানগর বিএনপি ওই ভার্চুয়াল সভার আয়োজন করে যাতে সংগঠনের সভাপতি সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান সেলিম রেজার সভাপতিত্ব করেন।

সভায় খালেদা জিয়ার সুস্বাস্থ্য এবং বিএনপির প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

সভাটির সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আশরাফ হোসেন।

প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সারওয়ার।

প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রিয় কমিটির সদস্য এবং যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক।

বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, আয়ারল্যান্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাহিদ মমিন, ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল ইসলাম জনি।

নিউ ইয়র্ক মহানগর বিএনপির নেতাদের মধ্যে ছিলেন- সিনিয়র সহ সভাপতি রুহুল আমিন নাসির, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন দিপু, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন মৃধা, সহ সভাপতি জিয়াউল হক মিশন, যুগ্ম সম্পাদক আবু জাফর ফরাজী, যুগ্ম সম্পাদক সৈয়দ আজাদ, নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ মানিক, বিএনপির যুগ্ম সম্পাদক কামাল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা জোহরা বেগম, স্বপ্নামনি, খুলনা জেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও নিউ ইয়র্ক বিএনপির নেতা মাঈনুল হাসান মুহিদ, দপ্তর সম্পাদক অহিদুজজামান রিয়াদ, হাফিজুর রহমান রবিনস, শেখ জালাল আহমেদ এবং শহিদুল ইসলাম শিকদার ।

এ সভায় বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আরও  অংশ নেন ফ্লোরিডা বিএনপির সিনিয়র নেতা ফারুক সরকার, জর্জিয়া বিএনপি নেতা মো. আজাদ রহমান, ভার্জিনিয়া বিএনপির সদস্য সচিব তোফায়েল আহমেদ, মেরিল্যান্ড অঙ্গরাজ্য থেকে কবিরুল ইসলাম, আবলাব হোসেন সোহাগ, মো. হাসান চৌধুরী, মো. সাফিউল্লাহ এবং ইসমাইল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে মজিবর রহমান সারওয়ার পঁচাত্তরের ৭ নভেম্বর সম্পর্কে বলেন, “সেই চেতনায়ই বাংলাদেশ একদলীয় শাসন-ব্যবস্থা থেকে মুক্তিলাভ করেছে।”

প্রধান বক্তা এম এ মালেক দেশ ও প্রবাসের সকলকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ হবার উদাত্ত আহ্বান জানান।

সভাপতির সমাপনী বক্তব্যে হাবিবুর রহমান সেলিম রেজা বলেন, “নিউ ইয়র্ক হচ্ছে বিএনপির ঘাঁটি। করোনার কারণে আমরা স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল সভা করতে বাধ্য হলাম। চরম এ দু:সময়ে আমরা সকলের খোঁজ-খবর রাখছি দলীয় নেটওয়ার্কে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!