বিশ্ব শিক্ষক দিবসে আবুধাবিতে বাংলাদেশি স্কুলের শিক্ষকের সম্মাননা

বিশ্ব শিক্ষক দিবসে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত এক বাংলাদেশি স্কুলের শিক্ষক বিচারকদের প্যানেলের রায়ে একজন অনুকরণীয় শিক্ষক হিসেবে ‘ওয়ার্ল্ড টিচার্স ডে অ্যাপ্রেসিয়েশন অ্যাওয়ার্ড’ পেয়েছেন।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2020, 06:58 PM
Updated : 7 Oct 2020, 06:58 PM

সম্মাননা পাওয়া ওই শিক্ষকের নাম আনিতা ইয়েসুরাতনাম। তিনি আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশের একমাত্র কমিউনিটি স্কুল শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের ইংরেজির শিক্ষিকা।

ক্যানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক জোডি লিন পেমারনিউ।

আনিতা ইয়েসুরাতনাম ১৭  বছর ধরে অষ্টম হতে ১২তম গ্রেডের ইংরেজি শিক্ষক হিসেবে দক্ষতার সাথে কাজ করে আসছেন।

শিক্ষকতা পেশায় দীর্ঘ ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে আবুধাবিতে পুরস্কারপ্রাপ্ত অন্য দুজন শিক্ষক হলেন এমিটি ইন্টারন্যাশনাল স্কুল আবুধাবির বিদেশি ভাষা শিক্ষক জেনিফার এলিজাবেথ আপসাল ও  ক্যানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক জোডি লিন পেমারনিউ।

সোমবার  আবুধাবি ডিপার্টমেন্ট  অব এডুকেশান অ্যান্ড নলেজ এর চেয়ারম্যান  সারা মুয়াল্লাম ভার্চুয়াল ভিজিটের মাধ্যমে শিক্ষকত্রয়কে শিক্ষকতার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য অভিনন্দন জানিয়েছেন।

শিক্ষক আনিতা এ অর্জনকে তার সহকর্মী শিক্ষক ও শিক্ষকতার পেশায় থাকা সকলের অর্জন বলে উল্লেখ করেছেন।

আবুধাবি ডিপার্টমেন্ট অব এডুকেশান অ্যান্ড নলেজ প্রতিনিধির কাছ থেকে সম্মাননা নিচ্ছেন  এমিটি ইন্টারন্যাশনাল স্কুল আবুধাবির বিদেশি ভাষা শিক্ষক জেনিফার এলিজাবেথ আপসাল।   

শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান বলেন, "শিক্ষক আনিতা ১৭ বছর ধরে আমাদের বাংলাদেশি কমিউনিটি এবং স্কুলকে তার সেরাটুকু দিয়ে গেছেন। তিনি কেবল একজন শিক্ষক নন,শিক্ষকতা পেশার একটি অনুকরণীয় দৃষ্টান্ত। তাঁর এই অর্জনে আমরা আনন্দিত।"

স্বীকৃতি অর্জনকারী শিক্ষকরা সম্মাননা সার্টিফিকেট, এতিহাদ এয়ারওয়েজের সৌজন্যে বিশ্বের যেকোনও গন্তব্যে বিজনেস ক্লাস রিটার্ন এয়ার টিকেট এবং আবুধাবির সাদিয়াত আইল্যান্ডের রিক্সস হোটেলে উইকেন্ড যাপনের সুযোগ পাবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!