কৃষক নিখিল হত্যার বিচার দাবি নিউ ইয়র্কে

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ‘পুলিশের পিটুনিতে’ কৃষক নিখিল তালুকদার নিহতের ঘটনার বিচার দাবি করেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত কয়েকজন প্রবাসী বাংলাদেশি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2020, 07:07 AM
Updated : 15 June 2020, 07:07 AM

রোববার নিউ ইয়র্কে এ দাবিতে আয়োজিত এক র‌্যালি থেকে ‘হিন্দু লাইভস ম্যাটার ইন বাংলাদেশ’ স্লোগান দেওয়া হয়।

এসময় কমিউনিটি কর্মী গোপাল সান্যাল অভিযোগ করে বলেন, “যুক্তরাষ্ট্রে পুলিশ কর্তৃক কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে তুমুল আন্দোলনের মধ্যেই গোপালগঞ্জে এক পুলিশ কর্মকর্তার অকথ্য নির্যাতনের নিষ্ঠুর বলি হয়েছেন হিন্দু কৃষক নিখিল।”

র‍্যালিতে জর্জ ফ্লয়েড ও নিখিল তালুকদারের হত্যাকাণ্ডকে একই ধারার ‘পুলিশি বর্বরতা’ হিসেবে উল্লেখ করেন আরেক কমিউনিটি সংগঠক শুভ রায়।

তিনি বলেন, “অবিশ্বাস্য হলেও সত্য যে গোপালগঞ্জের সেই এসআইকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি সুনির্দিষ্ট অভিযোগে। তাকে শুধু কর্তব্য থেকে সরিয়ে পুলিশ সদর দপ্তরে ক্লোজ করা হয়েছে।”

র‌্যালিতে আরও বক্তব্য দেন দিনেশ মজুমদার ও দীপক দাস।

তারা অভিযোগ করেন, বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছেন প্রতিনিয়ত। কিন্তু সুশীল সমাজের লোকজনও প্রতিবাদে সোচ্চার হচ্ছে না। জর্জ ফ্লয়েডকে হত্যার বিচার দাবিতে সারা বিশ্ব রুখে দাঁড়াচ্ছে অথচ একই ধরনের নির্মমতার শিকার নিখিলের কথা কেউই উচ্চারণ করছে না।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!