মুজিববর্ষে টরন্টোতে প্রবাসীদের রক্তদান কর্মসূচি

মুজিববর্ষ উপলক্ষ্যে কানাডার টরন্টোতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করেছে প্রবাসী বাংলাদেশিরা।

উজ্জ্বল দাশ, কানাডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 09:51 AM
Updated : 14 March 2020, 09:51 AM

আগামী ১৭, ১৯ ও ২১ মার্চ তিনদিন সকাল থেকে দুপুর পর্যন্ত টরন্টোর ‘কানাডিয়ান ব্লাড সার্ভিসেস’র ব্লুর ইয়াং ২ ব্লুর স্ট্রিট ইস্ট সেন্টারে রক্তদান করা যাবে বলে জানান আয়োজকরা।

কর্মসূচির উদ্যোক্তা ও সমন্বয়নকারী সুশীতল চৌধুরী জানান, শতাধিক বাংলাদেশি বংশোদ্ভুত কানাডিয়ান নাগরিক রক্তদান করবেন বলে ইতোমধ্যে নিবন্ধন করেছেন। উদ্যোগটি আয়োজনে সহযোগী হিসেবে রয়েছে ‘কানাডিয়ান ব্লাড সার্ভিসেস’, ‘প্রজেক্ট লন্ডন ১৯৭১’, ‘মুক্তিযুদ্ধ ই আর্কাইভ’ ও ‘ক্যানাটা ফাউন্ডেশন’।

এদিকে এ কর্মসূচিকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছেন টরন্টো সিটি মেয়র জন টরি, ওন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড, কানাডার জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী বিল ব্লেয়ার, বাংলাদেশ কনসাল জেনারেল টরন্টো নাঈম উদ্দিন আহমেদ, বাংলাদেশি বংশোদ্ভুত এমপিপি ডলি বেগম ও কাউন্সিলর গ্যারি ক্রফোর্ড।

‘কানাডিয়ান ব্লাড সার্ভিসেস’ এর কমিউনিটি রিলেশনশিপ ম্যানেজার ক্রিস্টি আপটন জানান, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করায় কানাডায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটির সব নাগরিককে কৃতজ্ঞতা জানাই।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!