উন্নয়ন অভিযাত্রার কথা শুনে 'অভিভূত’ কংগ্রেস সদস্য গ্রেস মেং

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের প্রভাবশালী সদস্য এবং ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির ভাইস চেয়ার গ্রেস মেং এর সাথে এক বৈঠকে শেখ হাসিনা ও সরকারের উন্নয়নের সার্বিক চিত্র তুলে ধরেছেন বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2020, 09:12 AM
Updated : 15 Feb 2020, 03:28 PM

স্থানীয় সময় শুক্রবার গ্রেস মেং এর কুইন্স ডিস্ট্রিক্ট অফিস ফ্লাশিংয়ে বৈঠক শেষে বিস্তারিত তথ্য গণমাধ্যমকে জানান কনসাল জেনারেল।

বৈঠকে কনসাল জেনারেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী সম্পর্কে গ্রেস মেং-কে অবহিত করেন। এসময় তিনি জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কীভাবে ‘বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল’ হয়েছে তাও বর্ণনা করেন।

গ্রেস মেং বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার সাফল্যগাঁথা শুনে ‘অভিভূত’ হয়েছেন বলে জানান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

কনসাল জেনারেল প্রতিনিধি সভার সদস্যকে আরও জানান, নিউ ইয়র্ক এর কুইন্স এলাকায় সর্বোচ্চসংখ্যক বাংলাদেশি-আমেরিকান নাগরিকদের বসবাস। প্রবাসী বাংলাদেশিদের বিশেষ করে নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও ঐতিহ্যের সাথে সম্পৃক্ত রাখা এবং বাংলাদেশ সম্পর্কে বিদেশিদের ক্রমবর্ধমান আগ্রহের বিষয়টি বিবেচনা করে ‘মুজিববর্ষ’ উপলক্ষে কুইন্স পাবলিক লাইব্রেরিতে ‘বাংলা কর্নার’ স্থাপন প্রক্রিয়াধীন রয়েছে বলে উল্লেখ করেন সাদিয়া।

কংগ্রেসওম্যান এ উদ্যোগের জন্য তাকে অভিনন্দন জানান। 

কনসাল জেনারেল বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীকে সার্বিক সেবা ও সহযোগিতা দেওয়ার জন্য কংগ্রেস সদস্য গ্রেস মেং-কে ধন্যবাদ জানান।

বৈঠকে তিনি বলেন, “বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠি ঐতিহ্যগতভাবে কঠোর পরিশ্রমী, সমৃদ্ধ সংস্কৃতি মনষ্ক এবং আইন-শৃংখলার প্রতি শ্রদ্ধাশীল এবং তারা এ বৃহৎ শহরের কল্যাণে নিবেদিত।”

এ বিষয়ে, তিনি নিউ ইয়র্কে ক্রমবর্ধমান বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীর সামাজিক কার্যক্রম, বাংলা ভাষার ব্যবহার বৃদ্ধি এবং সংস্কৃতি বিস্তারে সহযোগিতার জন্য তাকে অনুরোধ করেন।

এসময় কনসাল জেনারেল তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে গ্রেস মেং কনসাল জেনারেলকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ তার সফর তালিকার শুরুর দিকেই রয়েছে।

একই সময়ে তিনি প্রথম নারী কনসাল জেনারেল হিসেবে নিউ ইয়র্কে বাংলাদেশ সরকারের দায়িত্ব পালনের জন্য সাদিয়া ফয়জুন্নেসাকে অভিনন্দন জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!