লুটেরা ও অর্থপাচারকারীদের বিরুদ্ধে কানাডায় আবারও মানববন্ধন

বাংলাদেশ থেকে টাকা পাচার এবং লুটেরা, দুর্নীতিবাজদের কানাডায় বসতি গড়ার প্রতিবাদে আবারও মানববন্ধন ডেকেছে কানাডার টরন্টোয় বসবাসরত বাংলাদেশিরা।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2020, 02:30 PM
Updated : 1 Feb 2020, 03:49 AM

স্থানীয় সময় রোববার বিকাল ৪টা থেকে একঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্দোলনকারী ‘বাংলাদেশী ক্যানডিয়ান নাগরিকবৃন্দ’ এর উদ্যোক্তারা। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়,টরন্টোর ডেনফোর্থ অ্যাভিনিউ এবং এলডন অ্যাভিনিউ এর ইন্টারসেকশনে (নিশীথা ফার্ম ফ্রেশ এর বিপরীতে) মানববন্ধন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের টাকা পাচারকারী, লুটেরাদের বিরুদ্ধে কানাডা প্রবাসীদের সামাজিক আন্দোলনের ধারাবাহিকতায় এ কর্মসূচী পালিত হচ্ছে।

দলমত নির্বিশেষে সকল প্রবাসীকে এই মানববন্ধনে যোগ দিয়ে টাকা পাচারকারী এবং  লুটেরাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলনকে জোরদার করার আহ্বান জানিয়েছেন আয়োজকরা।

প্রসঙ্গত, বাংলাদেশের পত্রপত্রিকায় ব্যাংক ব্যবস্থা থেকে হাজার হাজার কোটি টাকা মেরে দেওয়া এবং টাকা আত্মসাৎকারীদের কানাডায় বসবাস করার খবর প্রকাশের পর প্রবাসী বাংলাদেশের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। কানাডায় বসবাসরত নাগরিকদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে কানাডার বাংলাদেশি বংশোদ্ভূত সাংস্কৃতিক কর্মীরা গানে- কবিতায় লুটেরাদের বিরুদ্ধে প্রতিবাদের ব্যতিক্রমী কর্মসূচী পালন করে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!