নিউ ইয়র্কে ‘কাদের মিয়া ফাউন্ডেশনের’ মতবিনিময়

বাংলাদেশে নিজেদের সমাজসেবামূলক কর্মসূচি জানাতে মতবিনিময় সভা করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রবাসী সংগঠন ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2020, 07:04 AM
Updated : 5 Jan 2020, 08:50 AM

শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কে এতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল কাদের মিয়া।

‘যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের’ সাধারণ সম্পাদক ও নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি কাদের মিয়া ঢাকায় আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন ও চট্টগ্রামের সন্দ্বীপ ভ্রমণের অভিজ্ঞতার কথা জানান।

তিনি জানান, সন্দ্বীপ উপজেলার কল্যাণমূলক কাজের জন্য ২০ বছর আগে ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’ প্রতিষ্ঠিত হয়। বার্ষিক গড়ে ১৫ হাজারের বেশি মানুষ নগদ অর্থ, রোজার সময় ইফতারি পণ্য, স্কুল-কলেজগামি ছাত্র-ছাত্রীরা পোশাক ইত্যাদি পেয়ে আসছেন এ ফাউন্ডেশন থেকে।

দীর্ঘদিন ধরে সপরিবারে নিউ ইয়র্কে বাস করলেও আয়ের বড় একটি অংশ সন্দ্বীপের গরিব-দুঃস্থ মানুষদের জন্য ব্যয় করছেন নির্মাণ ব্যবসায়ী কাদের মিয়া। ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে তহবিল দিয়েছেন।

সন্দ্বীপে জনসমাবেশে কাদের মিয়া

কাদের মিয়া জানান, তিনি সন্দ্বীপে অবস্থানের সময় সেখানকার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইয়ুব সওদাগর। মঞ্চে উপস্থিত ছিলেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফরউল্লাহ টিটু, প্রবাসী জাফরউল্লাহ, আব্দুল বাতেন ও শফিকুল আলম।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু ও নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তফা কামাল পাশা মানিক।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!