জেদ্দায় খাদ্যপণ্য মেলায় বাংলাদেশ

সৌদি আরবের জেদ্দায় ‘ফুডেক্স সৌদি ফেস্টিভ্যাল’ শিরোনামে চার দিনব্যাপী খাদ্যপণ্য মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ।

শেখ লিয়াকত আহম্মেদ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2019, 08:04 AM
Updated : 16 Nov 2019, 08:05 AM

১১ থেকে ১৪ নভেম্বর জেদ্দা চেম্বারে অনুষ্ঠিত এ উৎসব উদ্বোধন প্রিন্স ফাহাদ বিন মুকরিন বিন আব্দুল আজিজ আল সৌদ।

বাংলাদেশসহ ৪০টি দেশের খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান প্রায় তিনশ স্টল নিয়ে এ উৎসবে অংশ নেয়। বাংলাদেশ এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর (ইপিবি) নেতৃত্বে অংশ নেয় এলিন ফুড, স্টার লাইন ফুড, হাশেম ফুড, আহম্মেদ ফুড ও খুশবু ফুড। 

উৎসবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর মো. আবুল হাসান।

তিনি বলেন, “বাংলাদেশের মোট ৫টি কোম্পানির ৬টি স্টল ছিল উৎসবে। এতে আসা সৌদি ও অন্যান্য দেশের নাগরিকরা বাংলাদেশি খাদ্যপণ্যের প্রশংসা করেন। অংশ নেওয়া কোম্পানির প্রতিনিধিরা সৌদি আরবে তাদের পণ্যসামগ্রী রপ্তানির মধ্য দিয়ে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীক সম্পর্ক আরও বাড়বে। অংশ নেওয়া নতুন দুটো কোম্পানি তাদের ডিস্ট্রিবিউটর পেয়েছে। এছাড়া যারা পুরনো তারাও তাদের ব্যবসার সম্প্রসারণের জন্য বেশ সারা পেয়েছে। এর মাধ্যমে আমাদের রপ্তানি আরও বাড়বে।”

উৎসবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার লেবার কাউন্সেলর আমিনুল ইসলাম, কাউন্সেলর মুজিবুর রহমান, প্রথম সচিব কামরুজজামান ভূঁইয়া, কার্যালয় প্রধান মোস্তফা জামিল খাঁন ও সোনালী ব্যাংকের প্রতিনিধি ফজলুল কবির।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!