মালয়েশিয়ায় প্রবাসীদের কল্যাণ বোর্ডে অন্তর্ভুক্তির সুযোগ

মালয়েশিয়ায় প্রবাসীদের ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে’ অন্তর্ভুক্তি কার্যক্রম শুরু হয়েছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2019, 09:03 AM
Updated : 27 Oct 2019, 09:05 AM

শুক্রবার কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশনে এ কার্যক্রম শুরু হয়।

এদিন কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণকারিদের হাতে সনদ তুলে দেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন দূতাবাসের শ্রম কাউন্সেলর মো. জহিরুল ইসলাম, কল্যাণ বোর্ডের উপসচিব মোহাম্মদ আমিনুর রহমান ও প্রোগ্রামার পাপ্পু মজুমদার।

প্রবাসীরা জানান, প্রবাসে এসে কর্মী হিসেবে বৈধ হলেও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সুবিধা পাওয়া অধরা ছিল অনেক রেমিট্যান্স যোদ্ধার কাছে। কল্যাণ বোর্ডের সদস্যভুক্তির জন্য প্রবাসীদের দাবি ছিল অনেকদিনের। দীর্ঘ প্রচেষ্টার ফলে সরকার গত বছরের ফেব্রুয়ারি থেকে বৈধ কর্মীদের কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার সুযোগ দেয়।

দূতাবাস সূত্র জানায়, প্রবাসী বাংলাদেশিদেরকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ আবেদন বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd  এ পূরণ করে ১৯০ রিঙ্গিত ব্যাংক ড্রাফটসহ প্রয়োজনীয় কাগজপত্র বাংলাদেশ দূতাবাসে জমা করতে হয়। সঙ্গে ২ কপি ছবি, পাসপোর্ট কপি, ভিসা কপি আবেদনের সঙ্গে জমা দিতে হবে।

জমা দেওয়ার পর প্রয়োজনীয় যাচাই ও প্রক্রিয়া শেষে দূতাবাস ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডকে জানিয়ে দেয়, এরপর কল্যাণ বোর্ড সদস্য সনদ দেয়।

আবেদন জমা ও প্রয়োজনীয় যোগাযোগ করতে হবে কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশনের শ্রম কাউন্সেলরের অফিসে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!