ফ্রান্সে ‘সনাতন ধর্ম উন্নয়ন পরিষদ’ এর আয়োজনে দুর্গাপূজার সমাপ্তি

ফ্রান্সের প্যারিসে প্রতিবারের মতো এবারও স্বতঃস্ফূর্ত আনন্দের মাধ্যমে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান দুর্গা পূজার উৎসব সফলভাবে আয়োজন করেছে ‘সনাতন ধর্ম উন্নয়ন পরিষদ’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 01:54 PM
Updated : 10 Oct 2019, 01:54 PM

স্থানীয় সময় বুধবার সংগঠনটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের তিনদিনব্যাপী পূজার আয়োজনের সমাপ্তি টানে।   

প্রতিবারের মতো এবারও বিপুল পুণ্যার্থীদের সমাগম ছিলো সনাতন ধর্ম উন্নয়ন পরিষদের আয়োজনে। শেষদিনের সাংস্কৃতিক সন্ধ্যায় সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক বংশীবাদক সঞ্জীব দাশের পরিচালনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্যারিসের গীতিকার, সুরকার, গিটারিস্ট ও কণ্ঠশিল্পী আশীষ বৈদ্য এবং তবলা বাদক ও কণ্ঠশিল্পী দীপক দেবনাথ, লোকগীতির কণ্ঠশিল্পী দম্পতি মরিয়ম সুরমা ও আফজাল আহমেদ এবং কণ্ঠশিল্পী রাজীব দাশ।

অনুষ্ঠানে রাধা রমন, শীতালংশা, হাসন রাজা, আব্দুল করিমের গান গেয়ে শোনান কণ্ঠশিল্পীরা।

‘সনাতন ধর্ম উন্নয়ন পরিষদ’ এবার ষষ্ঠবারের মতো শারদীয় দুর্গোৎসব আয়োজন করে।

অনুষ্ঠানের শেষে আসছে বছর আবার সফল পূজা আয়োজনের ঘোষণা দিয়ে ‘সনাতন ধর্ম উন্নয়ন পরিষদ’ এর সভাপতি রনজিত কুমার দাস, সহ সভাপতি ঝন্টু দাস এবং সাধারণ সম্পাদক ময়না দেব সংগঠনের সকল সদস্য ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে শুভেচ্ছা জানান।

এ সংগঠনটি ছাড়াও প্যারিসে ইল দো ফ্রনস এর ল্য কুর নভ, ববনি ও অবারভিলিই এবারের পূজার আয়োজন করে বিভিন্ন সংগঠন। মোট চারদিনব্যাপী এসব আয়োজনে ছিল সনাতন ধর্মাবলম্বীদের ভিড়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!