সিডনিতে ‘পেন্সিল’ এর তৃতীয় বর্ষপূর্তি

ফেইসবুকভিত্তিক সাহিত্যচর্চার গ্রুপ ‘পেন্সিল’ অস্ট্রেলিয়া শাখা তাদের তৃতীয় বর্ষপূর্তি পালন করেছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2019, 05:27 AM
Updated : 6 Oct 2019, 05:28 AM

সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৮ সেপ্টেম্বর বিকেলে সিডনির ইঙ্গেলবার্নে এ অনুষ্ঠান উদ্বোধন করেন পেন্সিলের মডারেটর সাকিনা আক্তার ও জয় কবির। স্বাগত বক্তব্য দেন আরিফ ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন, পেন্সিল অস্ট্রেলিয়ার সদস্যরা তাকে ফুল দিয়ে বরণ করেন।

আয়োজকরা জানান, সাহিত্যচর্চা করতে ২০১৬ সালের ১২ সেপ্টেম্বর খোলা হয়েছিল ফেইসবুকভিত্তিক গ্রূপ ‘পেন্সিল’। বর্তমানে পেন্সিলের আছে ‘পেন্সিল ফাউন্ডেশন ও পেন্সিল পাবলিকেশনস’।

অনুষ্ঠান আয়োজনের মধ্যে ছিলো কেক কাটা, অবিরাম গল্প বলা, গান, নৃত্য, কবিতা আবৃত্তি, স্মৃতিকথা ও সমবেত গান। সালেহ আহমেদ জামীর সঞ্চালনায় ‘অবিরাম গল্প বলা’ পর্বে অংশ নেন কবিরউদ্দিন সরকার, শাখাওয়াৎ নয়ন, মমতাজ রহমান, আইভি রহমান ও সুরঞ্জনা জেনিফার রহমান।

কবিতা আবৃত্তি করেন মুগ্ধ রবি, শহিদুল আলম বাদল, সুলতানা পারভীন, শাখাওয়াৎ নয়ন, অনীলা পারভীন, জেরীন আফরীন, যোবাইদা রত্না, তাম্মি পারভেজ, মাসুদ পারভেজ, মুনা মুস্তাফা, এনজেলিনা ঢালী, নির্মল চক্রবর্তী, নোমান শামিম, আরিফুর রহমান, মিল্টন হাসনাত ও ফারজানা হাসান।

নাচে অংশ নেন সামারা জাহান হক, অরুন্ধতী ঢালী অর্চি ও সারিকা চৌধুরী। গান শোনান জিয়াউল ইসলাম তমাল, শাহনাজ পারভীন, ইয়েজ পারভেজ মিহির, রাশনান, নীলাদ্রি চক্রবর্তী, সাইফুর রহমান খান, ফারলিন আলম ও রাহুল হাসান।

তবলায় সহযোগিতা করেন জিয়াউল ইসলাম তমাল, গিটারে ইয়েজ পারভেজ মিহির, কিবোর্ডে নীলাদ্রি চক্রবর্তী ও হারমোনইয়ামে সাকিনা আক্তার। অনুষ্ঠান আয়োজনে সহযোগিতায় ছিলেন জিয়াউল ইসলাম তমাল, সালেহ আহমেদ জামী, শাখায়াৎ নয়ন, ইয়েজ পারভেজ মিহির, অনামিকা ধর, মুনীর বিশ্বাস, ফরিদা আক্তার, আজিজা শাহাদাত, ফিরোজ ফারুক, শুভ্রা মুস্তারিন ও আসমা আলম কাশফী।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!