‘ভ্যাকসিন হিরো’ শেখ হাসিনা, যুক্তরাষ্ট্রে মিষ্টি বিতরণ

যুক্তরাষ্ট্রে ‘গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিনস অ্যান্ড ইমিউনাইজেশন’ (জিএভিআই) থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননা পাওয়ার খবরে মিষ্টি বিতরণ করেছে সেখানকার আওয়ামী লীগ ও তার অঙ্গ-সঙ্গঠনগুলো।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2019, 05:46 AM
Updated : 24 Sept 2019, 05:47 AM

সোমবার সন্ধ্যায় জাতিসংঘ সদর দপ্তরে এক অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেন জিএভিআই বোর্ডের চেয়ার নগচি ওকোনজো-আইয়েলা।

এ উপলক্ষে রাতে নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসে খাবার বাড়ি চত্বরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা আনন্দ-উল্লাস ও মিষ্টি বিতরণ করেন।

এতে উপস্থিত ছিলেন বাকসুর সাবেক জিএস মুক্তিযোদ্ধা প্রদীপ রঞ্জন কর, ইউএস সেনসাস ব্যুরোর অবসরপ্রাপ্ত মহাপরিচালক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা খন্দকার মনসুর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, আইন বিষয়ক সম্পাদক শাহ বখতিয়ার, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, মানবাধিকার সম্পাদক মিসবাহ আহমেদ, শিক্ষা সম্পাদক এম এ করিম জাহাঙ্গির, নির্বাহী সদস্য হিন্দাল কাদির বাপ্পা, শরিফ কামরুল হীরা, কায়কোবাদ খান, সাখাওয়াত হোসেন চঞ্চল, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন এবং সেবুল মিয়া, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, ‘শেখ হাসিনা মঞ্চের’ সভাপতি জালালউদ্দিন জলিল, মঞ্জুর চৌধুরী, মিজানুল হাসান, আসাফ মাসুক, নাফিকুর রহমান, মাইনুদ্দিন, শফিকুল ইসলাম, জাহিদুল ইসলাম সেলিম ও আলাউদ্দিন।

প্রবাসীরা জানান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মেলন দাবিতে সোচ্চার একটি গ্রুপের নেতা-কর্মীদের আয়োজনে প্রতিদিনের কর্মসূচির অংশ হিসেবে ‘স্বাগত র‌্যালি’ পরিণত হয় আনন্দ-র‌্যালিতে।

এদিকে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, অন্যতম সহ সভাপতি আব্দুল কাদের মিয়া ও আবুল হোসেন এক বিবৃতিতে শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!