নিউ ইয়র্কে ৩৩তম ফোবানা সম্মেলনের প্রস্তুতিসভা

উত্তর আমেরিকা প্রবাসী বাংলাদেশিদের সঙ্গঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার’ (ফোবানা) ৩৩তম সম্মেলনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2019, 07:41 AM
Updated : 24 July 2019, 07:41 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের উডসাইডে কুইন্স প্যালেসে এ সভা করে আয়োজক সঙ্গঠন ‘ড্রামা সার্কল’।

সঙ্গঠনটির প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদকে আহ্বায়ক ও ড্রামা সার্কলের বর্তমান সভাপতি আবির আলমগীরকে সদস্য-সচিব করে সম্মেলনের মূল কমিটি কাজ করছে।

তারা জানান, আগামী ৩১-৩১ অগাস্ট ও ১ সেপ্টেম্বর লং আইল্যান্ডে নাসাউ কলসিয়ামে ‘আওয়ার চিল্ড্রেন, আওয়ার প্রাইড’ স্লোগানে তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রস্তুতিসভায় আরও উপস্থিত ছিলেন আয়োজক কমিটির প্রেসিডেন্ট দেলওয়ার হোসেন, চিফ অ্যাডভাইজার মোহাম্মদ আমিনুল্লাহ, প্রধান সমন্বয়কারি জহির মাহমুদ, চেয়ারম্যান  (রেজিস্ট্রেশন) পলাশ বি পিপলু, চেয়ারম্যান  (হোটেল অ্যাকোমডেশন) মোহাম্মদ মহসিন, চেয়ারম্যান (কালচারাল) কান্তা আলমগীর ও ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান মীর চৌধুরী।

ফোবানা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাম ফারুক ভূইয়া, বেদারুল ইসলাম বাবলা, শরাফত হোসেন বাবু, দেলোয়ার হোসেন, এম এ সালাম, আব্দুল মুকিত চৌধুরী, আব্দুল হাই জিয়া, মামুনুর রশীদ, কবীর কিরন, মিশুক সেলিম, শেখ আল আমিন, জয়নাল আবেদীন, শাহাদৎ হোসেন, আব্দুস শহীদ ও সালাম আজম।

সভায় উত্তর আমেরিকার হাই স্কুল গ্র্যাজুয়েটদের জন্য স্কলারশিপ ঘোষণা করেছে এ সম্মেলনের স্কলারশিপ কমিটি। এককালিন এক হাজার ডলারের বৃত্তি পাবেন মনোনীতরা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন চলতি মাসের ৩১ তারিখ। স্কলারশিপ কমিটির চেয়ারপারসন রেহান রেজার তত্ত্বাবধানে গত ৪টি ফোবানা কনভেনশন থেকে ২২ জন ছাত্র-ছাত্রীকে এ বৃত্তি দেওয়া হয়েছে।

৩২ বছরের ফোবানায় এবার প্রত্যাশার প্রতিফলন ঘটতে পারে বলে অনেকে মনে করছেন। কারণ এবার নতুন প্রজন্মকে গুরুত্ব দেওয়া হচ্ছে। নিউ ইয়র্কের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনকে দায়িত্ব দেওয়া হয়েছে সেমিনার-সিম্পোজিয়ামের।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!