যুক্তরাষ্ট্রে ঈদ মঙ্গলবার, ট্রাম্পের শুভেচ্ছা

নিউ ইয়র্কসহ পুরো যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে মঙ্গলবার। সৌদি আরবে শাওয়ালের চাঁদ দেখার খবর নিশ্চিত হবার পর যুক্তরাষ্ট্রের মসজিদগুলোর পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2019, 06:45 AM
Updated : 4 June 2019, 06:45 AM

এদিকে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী মাইকেল আর পম্পেও সোমবার এক বিবৃতিতে ঈদুল ফিতর উপলক্ষে মুসলমানকে ঈদ মোবারক ও শুভেচ্ছা জানিয়েছেন।

জ্যাকসন হাইটসের ফুটপাতে ঈদের কেনাকাটা

এবারও নিউ ইয়র্ক ও উত্তর আমেরিকায় বাংলাদেশিদের বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে জ্যামাইকা মুসলিম সেন্টারের ব্যবস্থাপনায় খোলা মাঠে। নিউ ইয়র্কে অপর বড় জামাতগুলো হবে ব্রুকলিনে বাংলাদেশ মুসলিম সেন্টার ও বায়তুল জান্নাহ মসজিদ, এস্টোরিয়ায় আল আমিন, ওজনপার্কে আল আমান এবং ব্রঙ্কসে পার্ক চেস্টার মসজিদে। জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় মোট পাঁচটি ঈদ জামাত হবে মোহাম্মদি সেন্টারের ইমাম কাজী কায়্যুমের তত্ত্বাবধানে।

‘কাউন্সিল অন আমেরিকান ইসলামি রিলেশন্স’ এর তথ্য অনুযায়ী পুরো যুক্তরাষ্ট্রে ৩ হাজারেরও বেশি মসজিদ ও খোলামাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ঈদ-নামাজে যাতায়াতের পথে মুসল্লিদেরকেও সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। এমনকি নির্জন স্থান পরিহারের আহ্বানও জানিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারি কর্তৃপক্ষ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!