সিডনিতে বাংলাদেশি নারী খুন, স্বামী গ্রেপ্তার

অস্ট্রেলিয়ার সিডনিতে এক বাংলাদেশি নারীর লাশ উদ্ধারের পর হত্যায় জড়িত সন্দেহে তার স্বামীকে গ্রেপ্তার করেছে নিউ সাউথওয়েলস পুলিশ। 

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2019, 01:10 PM
Updated : 21 April 2019, 01:11 PM

স্থানীয় সময় রোববার ভোরে সিডনির মিন্টো এলাকার একটি বাড়ি থেকে সাইদ নিরুপমা (৩৮) নামে ওই বাংলাদেশি নারীর লাশ উদ্ধার করে।

পাশাপাশি তাকে হত্যায় জড়িত সন্দেহে একই বাড়ি থেকে নিহতের স্বামী আলতাফ হোসেন (৪৯)-কে গ্রেপ্তার করা হয়।

নিহত নিরুপমা ও তাকে হত্যার অভিযোগে গ্রেপ্তার স্বামী আলতাফ

পুলিশ জানিয়েছে, বাংলাদেশি ওই দম্পতির ধস্তাধস্তি ও হট্টগোলের আওয়াজ শুনে প্রতিবেশিরা পুলিশের ইমার্জেন্সিতে খবর দেওয়ার পরপরই তারা ঘটনাস্থলে গিয়ে নিরুপমাকে মৃত অবস্থায় পান।

ঘটনাস্থলে ওই দম্পতির ৬ ও ১০ বছর বয়সী দুটি সন্তানকে ঘুমন্ত ও অক্ষত অবস্থায় পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ ।

আহত অবস্থায় আটকের কারণে আলতাফকে স্থানীয় ফেয়ারফিল্ড হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

নিহত নিরুপমার সিডনি প্রবাসী মামাতো ভাই আব্দুল্লাহ পাশা খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সিডনির টেকনিক্যাল অ্যান্ড ফার্দার এডুকেশন (টিএএফই) তিনি ও গ্রেপ্তার আলতাফ সহকর্মী ছিলেন। তার উদ্যোগেই নিরুপমা ও আলতাফের বিয়ে হয় ২০০৪ সালে। এরপর দুজনেই সিডনিতে বসবাস করে আসছিলেন।

নিহত নিরুপমা

তিনি বলেন, “স্বামী আলতাফের আহত হওয়ার পর বেকার হয়ে গেলে নিরুপমা বাড়িতে তৈরি করা মিষ্টি বিভিন্ন দোকানে বিক্রি করতেন। তার এই মিষ্টি বেশ মুখরোচক হওয়ার কারণে স্থানীয় ভারতীয় ও বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় ছিল।

“নিহত নিরুপমার ননদরা প্রায়ই আলতাফকে নিজেদের ভাবি নিয়ে কান ভারি করতেন। এই নিয়ে আলতাফ-নিরুপমা দম্পতির মধ্যে বেশকিছুদিন যাবত দ্বন্দ্ব-সংঘাত লেগেই ছিল।”

নিহত নিরুপমার বাবার নাম সৈয়দ আবুল হোসেন। তাদের গ্রামের বাড়ি বাংলাদেশের শরীয়তপুর হলেও পুরান ঢাকায় বসবাস করেন। গ্রেপ্তার আলতাফের বাড়ি পুরান ঢাকারই নিজামুদ্দিন রোডে। 

নিউ সাউথ ওয়েলস পুলিশ ঘটনার তদন্ত করছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!