আয়ারল্যান্ডে আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে আয়ারল্যান্ড আওয়ামী লীগ।

অলক সরকার, আয়ারল্যান্ড থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2019, 06:14 AM
Updated : 4 April 2019, 06:14 AM

স্থানীয় সময় রোববার দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও দেশটির ওফেলি প্রদেশে নতুন কমিটি গঠন করে সংগঠনটি।

সভা সঞ্চালনা করেন ডাবলিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলক সরকার ও কাউন্টি ওফেলি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক উম্মে ফারিয়াহ তামান্না।

এরপর শিশু-কিশোরদের অংশগ্রহনে ‘যেমন খুশি তেমন সাজো’ সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করা হয়। এতে অংশ নেয় আফিয়া জামান, দিব্য কর্মকার, রোদেলা গ্রেগরি, জয়িতা কর্মকার, মাদিহা রশিদ ও ইফাজ জামান।

সভায় প্রধান অতিথি ছিলেন আয়ারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি কিবরিয়া হায়দার, প্রধান বক্তা ছিলেন একই সংগঠনের সাধারণ সম্পাদক বেলাল হোসেন।

আরও বক্তব্য দেন আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিক খান, ওফেলি আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান শুভ্র, ওফেলি আওয়ামী লীগের আহ্বায়ক মামুনুর রশীদ, ডাবলিন আওয়ামী লীগের সভাপতি ফিরোজ হোসেন, কর্ক আওয়ামী লীগের সভাপতি ফয়জুল্লাহ শিকদার, মুক্তিযোদ্ধা বদরুল ইসলাম, শামসুজ্জামান জুয়েল ও সুমি আক্তার।

অনুষ্ঠানের শেষে ওফেলি আওয়ামী লীগের সভাপতি পদে মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক পদে মনিরুজ্জানামন শুভ্র নির্বাচিত হন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আহ্বায়ক কমিটির দেবেশ কর্মকার, জহুরুল ইসলাম জাহাঙ্গীর, শিল্পী কর্মকার, মনোজ শর্মা, মাহবুবা পারভিন, মাহবুবুর রহমান, ফ্লোরা গ্রেগরি, মাহফুজুর রহমান, ডেনিয়াল গ্রেগরি, মনি শর্মা, আব্দুল্লাহ আল মামুন ও জয়িতা কর্মকার, ডাবলিন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক রুমন, সাংগঠনিক সম্পাদক সমীর কুমার ধর, দপ্তর সম্পাদক সফিকুল ইসলা, যুব ও ক্রীড়া সম্পাদক শিশির ইসলাম, কর্ক থেকে সেলিম খাকী এবং গলওয়ে থেকে ছোটন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!