যুক্তরাষ্ট্র আ. লীগ নেতা নজমুলের এক ঘাতকের ১৮ বছরের জেল

আওয়ামী লীগ যুক্তরাষ্ট্র শাখার সহ সভাপতি নজমুল ইসলামকে (৫৫) পিটিয়ে হত্যা মামলায় এক আসামীকে ১৮ বছরের জেল দিয়েছে দেশটির আদালত।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2019, 06:33 AM
Updated : 8 March 2019, 06:33 AM

কারামুক্তির পর আরো ৫ বছর তাকে কর্তৃপক্ষের কঠোর নিয়ন্ত্রণে দিনাতিপাত করতে হবে। হত্যাকাণ্ডের অপর আসামী কার্লোস জিনোকে জামিনহীন আটকাদেশ দিয়ে কারাগারে রাখা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নী রিচার্ড এ ব্রাউনের অফিস থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানানো হয়।

নজমুল ইসলাম (৫৫)

বলা হয়, ২০১৪ সালের ৯ জুলাই স্থানীয় সময় শেষ ভোর রাতে ওজনপার্কে ৭৬ স্ট্রিট এবং আটলান্টিক অ্যাভিনিউর ওপর নজমুল ইসলামকে হত্যা করা হয়। তাকে বেধড়ক পিটিয়ে মাটিতে ফেলে পকেটে যা ছিল সবকিছু ছিনিয়ে নেওয়া হয়।

এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছিল দণ্ডপ্রাপ্ত নেস্টও রডরিগুয়েজ (২৫)। তিনি উডহ্যাভেন সেকশনে ৯০ স্ট্রিটের বাসিন্দা। গত জানুয়ারিতে কুইন্স সুপ্রিম কোর্টে বিচারপতি ব্যারি সুয়ার্টেজের এজলাসে তিনি দোষ স্বীকার করেছিলেন। একই এজলাসে ফেব্রুয়ারির প্রথমার্ধে তাকে এ দণ্ড দেওয়া হয়েছে। অপর অভিযুক্তকে ২২ মার্চ আদালতে হাজির করার পর বিচার শুরু হবে বলেও জানা গেছে।

দুই সন্তানের জনক সিলেটের সন্তান নজমুল ট্যাক্সি চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। এই পেশার পাশাপাশি তিনি আওয়ামী লীগের কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!