উন্নয়নের অংশীদার হতে চায় জার্মান সিভিল কনসালটিং ফার্ম ইপ্রপ্লান

বাংলাদেশে উন্নয়ন পরামর্শক হিসেবে কাজ করার আগ্রহ দেখিয়েছে জার্মান সিভিল কনসালটিং ফার্ম ইপ্রপ্লান।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 02:38 PM
Updated : 28 Feb 2019, 02:38 PM

সম্প্রতি ইপ্রপ্লান এর ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী হাবিবুর রহমান বাংলাদেশ সফরে আসেন।

তার এই সফরের ভিত্তিতে সিভিল কনসালটিং ফার্ম ইপ্রপ্লান এর সিইও ইউরগ থিইলে বাংলাদেশে বিনিয়োগ ও কাজের পরিবেশের সম্ভাব্যতা নিয়ে বৈঠক করেন।

বৈঠক শেষে ইউরগ থিইলে বাংলাদেশের দ্রুত উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদশে এখন বিনিয়োগের ও কাজের সুষ্ঠু পরিবেশ আছে বলে উল্লেখ করেন।

এসময়ে তিনি বাংলাদেশের উন্নয়নে ইপ্রপ্লান এর সম্পৃক্ততা ও সেই লক্ষে কাজ করার আগ্রহ প্রকাশ করেন বলে প্রকৌশলী হাবিবুর রহমান জানিয়েছেন।

তিনি বলেন, “বাংলাদেশের টেকসই উন্নয়ন ও গ্রিন প্রযুক্তি ও অবকাঠামো উন্নয়নে ইপ্রপ্লান বিশ্বজুড়ে তাদের অভিজ্ঞতা বাংলাদেশে কাজে লাগানোর সুযোগগুলো খুঁজে বের করে সেই লক্ষে কাজ করার জন্য আমাকে নির্দেশ দিয়েছেন ইপ্রপ্লান এর সিইও ইউরগ।

ইপ্রপ্লান এশিয়ার দেশ ভিয়েতনাম, কম্বোডিয়া, লাওস, মিয়ানমারসহ বিশ্বের অনেক দেশে বিভিন্ন সিভিল প্রজেক্ট এর প্রধান কনসালটেন্ট হিসেবে কাজ করছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!