ওমানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ওমানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

তৌহিদুল আলম, ওমানের মাস্কাট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 05:17 AM
Updated : 28 Feb 2019, 05:17 AM

২১ ফেব্রুয়ারি সকালে রাজধানী মাস্কাটে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে নেওয়া দিনব্যাপী কর্মসূচিতে অংশ নেন তারা।

বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে শুরু হয় দিবসের কর্মসূচি। রাষ্ট্রদূত গোলাম সরোয়ার জাতীয় পতাকা অর্ধনমিত করেন। দূতাবাসের কাউন্সেলর, কর্মকর্তা এবং সংগঠন ও কমিউনিটি নেতারা এসময় উপস্থিত ছিলেন।

এরপর প্রভাতফেরির মধ্য দিয়ে বাংলাদেশ স্কুল মাস্কাটের শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রবাসীরা। ফুল দেন রাষ্ট্রদূত গোলাম সরোয়ার, স্কুল ব্যবস্থাপনা কমিটি, বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, ওমান আওয়ামী লীগ, ওমান বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম সমিতি ওমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আওয়ামী যুবলীগ ও বাংলাদেশ সমিতি।

দিনটি উপলক্ষে বাংলাদেশ স্কুলের উদ্যোগে একুশের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। এতে স্কুল ব্যবস্থাপনা কমিটির পরিচালক আশরাফুর রহমান, মোহাম্মদ আনোয়ার, জুবায়ের আহমেদ, মো. নাসির উদ্দিন ও অধ্যক্ষ ফারজানা করিম উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় দূতাবাস মিলনায়তনে আয়োজন করা হয় প্রামাণ্যচিত্র প্রদর্শন ও অমর একুশের আলোচনা। রাষ্ট্রদূত গোলাম সরোয়ারের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন দূতাবাসের হেড অব চ্যান্সরি নাহিদ ইসলাম, শ্রম কাউন্সেলার সুজাইল হক, প্রথম সচিব আবু সাইদ, দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন, চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ও সাধারণ সম্পাদক তাপস বিশ্বাস, ওমান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল, কিবরিয়া কামাল, মোহাম্মদ নোমান, নুরুল ইসলাম নুরু ও সবুজ সিকদার, ওমান বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জসীমউদ্দিন এবং ওমান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ইবনে মিজান রুবেল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!