অস্ট্রেলিয়া আওয়ামী লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2019, 08:04 AM
Updated : 25 Feb 2019, 08:04 AM

শনিবার সিডনির রকডেল পালকি রেস্টুরেন্টে দিনটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন সংগঠনটির নেতা-কর্মীরা।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস মোল্লার সঞ্চালনায় ও সভাপতি মো. সিরাজুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়ার সভাপতি ও ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষক মাসুদুল হক।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার প্রাক্তন সভাপতি ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষক কাইয়ুম পারভেজ, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি রতন কুন্ডু ও আওয়ামী লীগ সিডনি অস্ট্রেলিয়ার সভাপতি গাউসুল আলম শাহজাদা।

সভায় সূচনা বক্তব্য দেন স্বাধীনতা যুদ্ধকালীন রেডিও বাংলাদেশের চরমপত্র খ্যাত এম আর আকতার মুকুলের মেয়ে কবিতা পারভেজ, কাইউম পারভেজ, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক মো. রফিক উদ্দিন, রতন কুন্ডু, মাসুদুল হক, গিয়াস উদ্দিন মোল্লা, আশরাফুল লাবু, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবু, মোহাম্মদ আলম, সিডনি আওয়ামী লীগের সভাপতি গাউসুল আলম শাহজাদা, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজ আরাফাত অরুপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মেহেদি হাসান সুমন ও আলতাব হোসেন লাল্টু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সালাউদ্দিন বেপারী, সুমন সাহিব, নির্মল কস্তা, জহির চেয়ারম্যান, মেহেদি হাসান কচি, জহিরুলসহ অঙ্গসংগঠনের কর্মী ও সাংবাদিকরা।

সাংস্কৃতিক পর্বে নমিদ ফারহানের শব্দ সংযোজনায় সঙ্গীত পরিবেশন করেন আয়েশা কলি, রুনু রফিক ও নিলুফা ইয়াসমিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!