ফ্লোরিডায় বাণিজ্য ও সাংস্কৃতিক উৎসবের দূত হলেন আতিক

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ‘ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড কালচারাল এক্সপো’ এর অ্যাম্বাসেডর হয়েছেন বাংলাদেশি ব্যবসায়ী নেতা ও ‘বাংলাদেশ প্রতিদিন’ এর বিশেষ সংবাদদাতা মো. আতিকুর রহমান আতিক।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2019, 03:58 AM
Updated : 13 Feb 2019, 03:58 AM

৫২ দেশের শিল্পপতি-ব্যবসায়ী-উদ্যোক্তাসহ দেড় হাজারেরও বেশি পণ্যের স্টল নিয়ে আগামী ৯ ও ১০ অক্টোবর এ আন্তর্জাতিক বাণিজ্য ও সাংস্কৃতিক উৎসব হতে যাচ্ছে মায়ামির কাছে ব্রাওয়ার্ড কাউন্টি কনভেনশন সেন্টারে।

আয়োজক কমিটির পক্ষে মায়ামির ভাইস মেয়র ড্যালে ভি সি হোলনেস বলেন, “আমেরিকা, ইউরোপ, এশিয়া ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান ছাড়াও এতে থাকবেন ব্যবসা-বাণিজ্য নিয়ে আন্তর্জাতিকভাবে বিখ্যাত ব্যক্তিরা। নানা কারণে এ উৎসবের গুরুত্ব অপরিসীম।”

আতিকুর রহমান বলেন, “এক দেশের পণ্য আরেক দেশে বাজারজাত করার অভিপ্রায়ে অংশগ্রহণকারি বিনিয়োগে আগ্রহীরা আলাদা আলাদা বৈঠকে মিলিত হবেন। অর্থনৈতিক অগ্রগতির স্বার্থে ব্যবসায়ী-শিল্পপতিরাও নানা ইস্যুতে কথা বলবেন। আন্তর্জাতিক ব্যবসা, সরাসরি অন্য দেশে বিনিয়োগ এবং সাংস্কৃতিক-সম্প্রীতির বন্ধন জোরদারের ক্ষেত্রেও এ উৎসবের বিশেষ ভূমিকা রয়েছে।”

বাংলাদেশের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের আমন্ত্রণ জানাতে ঢাকার উদ্দেশ্যে ফ্লোরিডা ছেড়েছেন আতিকুর রহমান। মার্কিন দূতাবাসের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার সঙ্গেও এ উৎসব নিয়ে কথা বলবেন আতিক।

তিনি জানান, অর্থনৈতিক কূটনৈতিক তৎপরতাকে ফলপ্রসূ করার জন্যই বাংলাদেশের ব্যবসায়ীদের পাশাপাশি সরকারের লোকজনও আসা উচিত এ উৎসবে। সারা বিশ্বের সঙ্গে ব্যবসার দিগন্ত উন্মোচনের অন্যতম অবলম্বন হিসেবে পরিচিত এ উৎসবে গত বছর ওয়াশিংটন ডিসি থেকে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধিরা অংশ নিয়েছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!