পিডিআই কানাডার নির্বাচনোত্তর পর্যালোচনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনোত্তর আলোচনা সভা করেছে কানাডা প্রবাসী সংগঠন ‘প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ’ (পিডিআই)।

অখিল সাহা, কানাডার টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 07:58 AM
Updated : 15 Jan 2019, 07:58 AM

গত ৬ জানুয়ারী স্থানীয় সময় সকালে টরন্টোর ড্যানফোর্থ অ্যাভিনিউ এর নিজস্ব অফিসে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনটির যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎ রঞ্জন দে।

অংশ নেন ডাকসুর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ দুজা, পিডিআই সংগঠক স্বপন বিশ্বাস, উদীচী কানাডার প্রাক্তন সভাপতি আজফার ফেরদৌম, উদীচী কানাডার প্রাক্তন সাধারণ সম্পাদক সহ সভাপতি সৌমেন সাহা, পিডিআই এর জহিরুল ইসলাম, হাবিবুর রহমান, মো. মাশুক, রোমান চৌধুরী ও স্বপন সরকার।

বক্তারা দেশের বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রপত্রিকার প্রতিবেদন অনুসারে সদ্য সমাপ্ত এ নির্বাচন ও নির্বাচনে ঘোষিত ফলাফল প্রত্যাখান করেন।

নাসির উদ দুজা বলেন, “নিরাপত্তার নামে সাধারণ মানুষের মধ্যে আতঙ্কজনক পরিবেশ তৈরিসহ বামজোটের প্রার্থী ও কর্মীদের উপর হামলা ও আরও নানাবিধ উপায়ে নির্বাচনকে অর্থহীন ও হাস্যকর করে তোলা হয়েছে।”

বক্তারা বলেন, বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী ও তাদের কর্মীদের উপর বিভিন্ন স্থানে সরকারী ও দলীয় কর্মীদের অত্যাচার-নির্যাতন ও হামলা কোনো অবস্থাতেই কাঙ্খিত ছিলো না। তারা বাহাত্তরের সংবিধানে প্রত্যাবর্তনসহ ধর্মের নামে রাজনীতি ও জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ ঘোষণার দাবি জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!