কুয়েতে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

আ হ জুবেদ, কুয়েত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2018, 02:11 PM
Updated : 20 Dec 2018, 03:57 PM

‘অভিবাসীর অধিকার, মর্যাদা ও ন্যায় বিচার’ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টায় কুয়েত দূতাবাসের মাল্টিপারপাস হলে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

শার্জ ডি অ্যাফেয়ার্স, শ্রম কাউন্সেলর ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব আব্দুল লতিফ খাঁনের সভাপতিত্বে ও দূতালয় প্রধান, কাউন্সেলর মোহাম্মদ আনিছুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরান থেকে তেলাওয়াত করেন ফরিদ হুসেন।

পরে বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতির বাণী , প্রধানমন্ত্রীর বাণী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বাণী ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়য়ের সচিবের বাণী পাঠ করে শুনান যথাক্রমে, কাউন্সেলর মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন, সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ জাকির হুসেন মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হুসেন ও প্রশাসনিক কর্মকর্তা কে এন এম জিল্লুর রহমান।

অভিবাসী দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুয়েত বাংলাদেশ কমিউনিটির সকল শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা।

আলোচনায় অংশ নিয়ে প্রবাসী বাংলাদেশীরা বলেন,  কর্মজীবী ও শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় পৃথিবীব্যাপী জাতিসংঘের কর্মসূচির একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে অভিবাসন ইস্যু।

এক্ষেত্রে প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠায় কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান প্রবাসী বাংলাদেশিরা।

এছাড়াও বর্তমানে কুয়েতে জাল ভিসা, আকামা জটিলতা ও কর্মহীন কয়েক শতাধিক প্রবাসীদের মানবেতর জীবনযাপনের বিষয়টিও আলোচনায় গুরুত্ব পায়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!