প্রার্থীদের নির্বাচনী সমাবেশে হামলার নিন্দা যুক্তরাষ্ট্র বিএনপির

দেশের বিভিন্ন জায়গায় বিএনপি প্রার্থীদের নির্বাচনী সমাবেশে হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি ও তারেক পরিষদ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 11:47 AM
Updated : 17 Dec 2018, 11:47 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে এক বৈঠকে গণমাধ্যমকর্মীদের কাছে নানা অভিযোগ করেন এ দুটি সংগঠনের নেতারা।

বিএনপি নেতা আকতার হোসেন বাদল অভিযোগ করে বলেন, “৫ জানুয়ারির মতো একতরফা নির্বাচনের সুযোগ না পেয়ে এখন বাকশালীরা মাস্তানি শুরু করেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সরে যাবার জন্য। বিজয়ের প্রচুর সম্ভাবনা রয়েছে এমন প্রার্থীদেরকে মামলা-হামলার পর গুম করার হুমকিও দেওয়া হচ্ছে।”

বাদল আরও বলেন, “ক্ষমতাসীনদের নানা কলাকৌশল আঁচ করতে পেরেই সম্প্রতি মার্কিন কংগ্রেসে একটি রেজ্যুলেশন পাশ হয়েছে। তারা সবার অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন দেখতে আগ্রহী। অথচ বাস্তবে ঘটছে তার উল্টো। আমি এসব অপতৎপরতার তথ্য প্রভাবশালী দুই কংগ্রেসম্যানকে আজই জানিয়েছি। তারা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।”

এ বৈঠকে আরও উপস্থিত ছিলেন তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির মহাসচিব ও অঙ্গরাজ্য বিএনপির প্রধান উপদেষ্টা জসীমউদ্দিন, যুগ্ম মহাসচিব আনিসুর রহমান ও হাবিবুর রহমান।

জসীমউদ্দিন বলেন, “ধানের শীষ মার্কা নিয়ে যারা নির্বাচন করছেন তাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যের বিকল্প নেই।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!