নিউ ইয়র্ক মহানগর আ. লীগের বিজয় দিবস পালন

যুক্তরাষ্ট্রে বিজয় দিবস পালন করেছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2018, 10:08 AM
Updated : 16 Dec 2018, 10:08 AM

দিনটি উপলক্ষে স্থানীয় সময় শনিবার রাতে নিউ ইয়র্কের ব্রুকলিনের একটি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনটির যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।

তিনি বলেন, “নৌকার বিপুল বিজয় না ঘটলে, বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি-প্রগতির ধারা থমকে দাঁড়াবে। তাই দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে নিজ নিজ এলাকার নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করতে অর্থ, শ্রম ও মেধার বিনিয়োগ ঘটাতে হবে। এটি হচ্ছে সময়ের দাবি।”

সংগঠনটির অন্যতম সহ সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের মিয়া বলেন, “১৬ ডিসেম্বরের বিজয়কে নিতে হবে ৩০ ডিসেম্বরের বিজয়ের কাছে। সে লক্ষ্যে প্রতিটি প্রবাসীকে জাগ্রত রাখতে হবে। আমরা ৩০ ডিসেম্বর রাতে নির্বাচনী ফলাফল ঘোষণার সময় নিউ ইয়র্কে বিজয় উৎসব করবো।”

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরল আমিন বাবু বলেন, “সময়ের পরিক্রমায় আজ দিবালোকের মতো স্পষ্ট হলো যে, কাদের সিদ্দিকী পঁচাত্তরের ১৫ অগাস্টের পর পালিয়ে ভারতে গিয়েছিলেন নিজেকে রক্ষায়। সে কারণেই বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে হাত মিলিয়ে নৌকার বিরুদ্ধে ভোটযুদ্ধে নেমেছেন।”

সমাবেশে আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের ভাইস প্রেসিডেন্ট আস্রাব উদ্দিন, অন্যতম যুগ্ম সম্পাদক আস্রাব আলী খান লিটন, প্রজন্ম একাত্তর যুক্তরাষ্ট্র শাখার সভাপতি শিবলী সাদিক শিবলু, ব্রুকলিন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল জলিল, চার্চ-ম্যাকডোনাল্ড ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুর রহমান সুমন, মানহাটান বরো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তফা কামাল পাশা মানিক, সহ সভাপতি আব্দুল মতিন পারভেজ, আবুল বাশার, সাংস্কৃতিক সম্পাদক সাহাবউদ্দিন চৌধুরী লিটন, এটিএম মাসুদ রানা ও তারিকুল ইসলাম মাসুম।

এ সময় ‘ভোট ফর আওয়ামী লীগ টু বিল্ড গোল্ডেন বেঙ্গল’ নামক একটি পুস্তিকা বিতরণ করা হয়। এ পুস্তিকা প্রকাশ করেছে ‘নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।’

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!