সাবেক এমপি আলতাফুর রহমানের মৃত্যু

যুক্তরাষ্ট্রপ্রবাসী আওয়ামী লীগ নেতা সাবেক সাংসদ আলতাফুর রহমান চৌধুরী ফ্লোরিডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2018, 12:17 PM
Updated : 22 Nov 2018, 02:02 PM

মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে সত্তরের নির্বাচন এবং ১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম নির্বাচনে এমপি হয়েছিলেন আলতাফুর রহমান চৌধুরী।

এক দশকের বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে বসবাসরত এই আওয়ামী লীগ নেতা ফ্লোরিডায় নিয়মিত দলীয় কার্যক্রমে অংশ নিতেন।

আলতাফুর রহমান চৌধুরীর ছোট ছেলে আফজাল চৌধুরী জানান, তার বাবা কদিন ধরেই শ্বাসকষ্টে ভুগছিলেন। এ কারণে তাকে ওসিয়লা রিজিওনাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বুধবার রাতে ওই হাসপাতালেই তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

আফজাল জানান, শুক্রবার জুমার পর ফ্লোরিডার আল বীর মসজিদে তার বাবার জানাজা হবে। বিকালে এমসিসিএফ মুসলিম কবরস্থানে তাকে দাফন করা হবে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম ফজলুর রহমান, সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মিলন, বাংলাদেশ সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডার সভাপতি শাসুদ্দোহা সাবেক এই সাংসদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!