সিডনিতে রংধনুর আয়োজনে ‘অ্যানুয়াল ট্যালেন্ট অ্যাওয়ার্ড’

অস্ট্রেলিয়ার সিডনিতে ‘অ্যানুয়াল ট্যালেন্ট অ্যাওয়ার্ড’ এর আয়োজন করেছে দেশটিতে বাংলাদেশি সংগঠন ‘রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি ইনক’।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2018, 04:17 AM
Updated : 9 Nov 2018, 04:17 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় সিডনির লাকেম্বায় সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির এ বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যায় কৃতি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন ক্যাটাগরিতে ৬০টিপুরস্কার  দেওয়া হয়।

আয়োজক সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক তামান্না রহমানের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনটির সভাপতি এমএ ওয়াহাব মিয়া।

একক গান পরিবেশন করে নাবিলা ও একক নৃত্যে প্রদর্শন করেন অপ্সরা। দেশাত্মবোধক, আধুনিক ও পাহাড়ি গানে দলীয় নৃত্যের তালে মঞ্চ মাতান কুমকুম, আদ্রিতা,এঞ্জেলা, আফসারা, আফরা, মারসিয়া, আদ্রিনা, জারাহ্, আয়াশা, শার্লি, প্রিসিলা, ইশিকা, তালহা ও ফারহান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মো. আব্দুল মোতালিব ও লাকেম্বা থেকে নির্বাচিত লেবার পার্টির সংসদ সদস্য জিহাদ দিব।

শুভেচ্ছা ব্ক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ, কাউন্সিলর সুমন সাহা, কাউন্সিলর মোহাম্মদ নাজমুল হুদা,কাউন্সিলর শাহে জামান টিটু,ক্যাম্পবেলটাউন কাউন্সিলর মাসুদ চৌধুরী ও এমএলসি মুভমেন্টের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন নির্মল পাল।

ইয়ার থ্রি ন্যাপলান টেস্টে অংশগ্রহণকারী ফারিজা হোসাইন, তালহা ইবনে শাহরিয়ার, অরুনিমা কবির জয়িতা, আরিব শাহরিয়ার, মরিয়ম আহমেদ, জয়নাহ ফাতিমা, এমডি জায়েদ ইবনে আলম, জারিফ খান ও আমরিন হোসেনের হাতে পুরস্কার তুলে দেন কাউন্সিলর সুমন সাহা।

ইয়ার ফাইভ ন্যাপলান টেস্টে অংশগ্রহণকারী সাদাত শাখাওয়াত দিপ্র, ফারহান ইউসুফ, আযান হক ও রাইফ খানকে ট্রফি দেন কাউন্সিলর নাজমুল হুদা।

ইয়ার সেভেন ন্যাপলান টেস্টে অংশগ্রহণকারী সানিহা বিনতে আসাদ, নুশাইবা আনজুম, তাহমিদ ওয়াসিম, রুবাইয়েত শিকদার ও হামদান আহমেদকে পুরস্কৃত করেনকাউন্সিলর শাহেজামান টিটু।

ইয়ার নাইন ন্যাপলান টেস্টে ভালো ফলাফলের জন্য ইলহাম হক, ফারহান শফিক, আরিয়ান জামান, আরফি হক এবং ‘ওপরচুনিটি’ টেস্টে ভালো ফলাফলের জন্য আলিফ হোসাইন সিদ্দিকী, জারিফ ফাইয়াজ উদ্দিন, মাহির দাইয়ান, সাহিব আলম, মালিহা তাসনিম ও হাসনাইন আবিজকে ট্রফি দেন কাউন্সিলর মাসুদ চৌধুরী।

সিলেকটিভ টেস্টে ভালো ফলাফলের জন্য সামিদ হাসান, ইউসা রহমান কবির, আলিনা কাজী, নির্ভানা তালুকদার, সামিয়া ইসলাম, সামরিন সৈয়দ, সুমাইয়া সুলতানা, অনুরঙ হৃদ কবির, রাফসান রাইয়ান, শাফি আহমেদ, তানিশা জামান, জিয়ান জোহর, আদ্রিতা রহমান, মির জাহিন হাসান, রাদ শাহমত হোসেন, সুহাস কবির ও এইচএসসিতে মেধা স্থান অধিকারী আমির মোহাম্মদ মোস্তাফীকে ক্রেস্ট দেন সংসদ সদস্য জিহাদ দিব।

রোবোটিক্সে নাবিলা স্রোতস্বিনী, ব্যাডমিন্টনে যৌথভাবে নার্গিস বানু ও নাবিলা বানু, আর্টে আয়াস আহসান, নাচে নেফিউ আহসান ও অঙ্কে ইলমা খান, বই লিখে মারসুর আহসান, কবিতায় হায়াত মাহমুদ, নজরুল সঙ্গীতে এহসান রেজা, ক্রিকেটে লাবিব মাহমুদ, ব্যাডমিন্টনে আদিল শরিফ ও একেএম আবু শহিদকে ক্রেস্ট দেওয়া হয়।

এছাড়া প্রবাসে বাংলা ভাষার প্রসারে বিশেষ অবদানের জন্য নির্মল পালকে সম্মানিত করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!