রিয়াদে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশি ক্লাব

সৌদি আরবে ‘রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন’ (আরসিএ) আয়োজিত ‘ভেস্টনা রয়েস টুর্নামেন্ট’ এর ফাইনালে উঠেছে প্রবাসী বাংলাদেশিদের একটি ক্লাব।

মো. শফি উল্লাহ রিপন, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2018, 08:59 AM
Updated : 27 Oct 2018, 09:23 AM

স্থানীয় সময় শুক্রবার সকালে রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ৩ নাম্বার মাঠে প্রতিযোগিতার প্রথম সেমিফাইনালে ‘রিয়াদ ব্লু ক্রিকেট ক্লাবকে’ ১৬ রানে পরাজিত করে বাংলাদেশি ক্রিকেট টিম ‘গ্রিন বাংলা’।

আগামী শুক্রবার স্থানীয় সময় সকাল আটটায় একই মাঠে অনুষ্ঠেয় ফাইনালে ভারতীয় ক্লাব ‘চ্যালেঞ্জারস ইলেভেনের’ মুখোমুখি হবেন বাংলাদেশিরা।

খেলায় টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গ্রিন বাংলার দলপতি জাকির হোসেন। ব্যাট করতে নেমে শাহিদের ৫০ বলে ৬৫ রানের উপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানের টার্গেট ছুঁড়ে দেয় গ্রিন বাংলা।

এছাড়া জাহিদ ১৮ বলে ৩৬ রান ও জাকির ১১ বলে ২০ রান করেন। বল হাতে রিয়াদ ব্লুর আব্দুল হামীদ ২৩ রানে ২ উইকেট এবং মোহাম্মদ ফায়েজ ও শাকিল একটি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে গ্রিন বাংলার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে সক্ষম হয় রিয়াদ ব্লু ক্রিকেট ক্লাব। রিয়াদ ব্লুর পক্ষে মোহাম্মদ ওমর ৫৯ (৩৬) আবু সুফিয়ান ২৮ (২৪) করেন।

বল হাতে গ্রিন বাংলার রিয়াজ ২৪ রানে ৪ উইকেট, বাদল ১৬ রানে ২ উইকেট এবং জাকির ২৭ রানের বিনিময়ে ২ উইকেট নেন।

বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় প্রেস সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম জানান, দূতাবাসের সার্বিক সহযোগিতায় সৌদি আরবের বিভিন্ন শহরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে গ্রিন বাংলা।

ফাইনালে উঠায় বাংলাদেশি ক্লাবটিকে অভিনন্দন জানিয়েছেন সৌদি আরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!