সিডনিতে শাহীন স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তনদের বনভোজন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া প্রবাসী বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকরা সম্প্রতি এক বনভোজনের আয়োজন করেছে।

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 02:53 PM
Updated : 4 Oct 2018, 03:34 PM
স্থানীয় সময় গত ৩০ সেপ্টেম্বর সিডনির মাউন্ট আনান বিগ আইডিয়া গার্ডেনে ওই আয়োজন করা হয়।

দিনব্যাপী জমজমাট এ আয়োজনে শহরের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষক, ছাত্র-ছাত্রী ও শুভাকাঙ্খিরা এতে অংশ নেন।

বনভোজনের প্রথমেই এক সংক্ষিপ্ত আলোচনায় বিএএফ শাহীনের প্রাক্তর ছাত্র নাসিম সামাদ এবং অস্ট্রেলিয়ায় অবস্থানরত শাহীন কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠনের আহ্বায়ক লিংকন শফিউল্লাহ সংগঠনটির উদ্দেশ্য ও এর কর্মকাণ্ড তুলে ধরেন। তারা বনভোজনে অংশ নেওয়া সকল অতিথিদের স্বাগত জানান।

সারাদিন ছিল নানারকম খেলাধূলার আয়োজন ছিল। এর মধ্যে ছিল- পুরুষদের ৫০মিটার দৌড়, বাচ্চাদের চকলেট দৌড়, বড়দের মোরগ লড়াই, মহিলাদের ওপেনটি বায়োস্কোপ ও বাচ্চাদের টেন্ট গেম শো। এ পর্বের তত্ত্বাবধানে ছিলেন সাইরা, ফারিহা, লিংকন, রুমানা হক, এহসানরেজা, মামুন, রাসেল, সাজ্জাদ, হাসিন ও ডাব্লিউ রুবেল।

দুপুরে পোলাও, চিকেন রোস্ট, মাটন কারি, মাছের দো-পিঁয়াজু, ভেজিটেবলসহ সুস্বাদু খাবারের ভোজ ও ফলমূল দিয়ে অতিথিরা ভোজ পর্ব সারেন। এই পর্বের তদারকির দায়িত্বে ছিল রান্নাঘর মিন্টো।

শাহীন কলেজের ১৯৯১ ব্যাচ বিভিন্ন ধরনের ফলের জোগান দেয়। এবারের বনভোজনের সবচেয়ে মজার পর্ব ছিল- মধ্যাহ্নভোজের ফাঁকে ফাঁকে নাসিম সামাদ, লিংকন, আবু রেজা আরেফিন, ফারিহাসহ অন্যান্যদের হাস্যকৌতুক ও রসবোধ।

বিকালে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ পর্বে স্পন্সর করেন নাসিম সামাদ এবং জন্মভূমি টেলিভিশন অস্ট্রেলিয়ার সিইও রাহেলা আরেফিন এবং সাইরা মির্জা।

সর্বশেষে রাফেল ড্র-তে সামীন শাখাওয়াত জিতে নেয় 'কঞ্জুস' মঞ্চ নাটকের দু'টো টিকেট।

প্রতি বছর নিয়মিত এই আয়োজনের আশাবাদ ব্যক্ত করে বনভোজনটি শেষ হয় সন্ধ্যায়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!