বিজয় দিবস: সচেতন করতে কর্মসূচি নিয়েছে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম

বিজয় দিবসকে সামনে রেখে প্রবাসী বাংলাদেশি তরুণ প্রজন্মকে একাত্তরের ইতিহাস যথাযথভাবে জানাতে বেশকিছু উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 03:15 PM
Updated : 3 Oct 2018, 03:27 PM

নিউ ইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় সেক্টর কমান্ডার্স ফোরামের নির্বাহী কমিটির এক বৈঠকে এসব উদ্যোগ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

উদ্যোগগুলোর মধ্যে রয়েছে- ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে নিউ ইয়র্কে ‘বিজয়ের অনুষ্ঠান’ আমেরিকায় জন্মগ্রহণকারি বাঙালি প্রজন্মকে জমায়েত করা এবং এর আগে অষ্টম থেকে দ্বাদশ গ্রেডের ছাত্র-ছাত্রীদের মধ্যে ‘বাঙালির বিজয়’ ( সিক্সটিন্থ ডিসেম্বর- দ্য ভিক্টরি ডে) শিরোনামে রচনা প্রতিযোগিতার আয়োজন করা।

ওই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার দেওয়ার পাশাপাশি অংশগ্রহণকারী সবাইকে অনুষ্ঠানে এনে একাত্তরে বাঙালির বীরত্বের ইতিহাস নিয়ে আলোচনা করার ব্যাপারটি পরিকল্পনায় রয়েছে।

১৬ ডিসেম্বর রোববার বিকেল ৪টা থেকে জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে অনুষ্ঠানটি করার পরিকল্পনা করা হয়েছে। অনুষ্ঠানে বিজয়ের গান পরিবেশন করবেন কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসানসহ প্রবাসের বিশিষ্ট শিল্পীরা।

যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাটি সংগঠনের সভাপতি রাশেদ আহমেদ সভাপতিত্ব করেন। সংগঠনের সেক্রেটারি রেজাউল বারির সঞ্চালনায় সভায় বিজয় দিবসের কর্মসূচিকে সফল করার পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন ফোরামের সহ-সভাপতি হারুন ভূইয়া এবং মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু, বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক সবিতা দাস, -সচিব শুভ রায়, কার্যকরী কমিটির সাংস্কৃতিক সম্পাদক উইলি নন্দি, যুব সম্পাদক ফাহাদ সোলায়মান, নির্বাহী সদস্য লাবলু আনসার।

এছাড়া সামনের জাতীয় নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনা করে বাংলাদেশের গণমাধ্যমসমূহে প্রচারণা চালানোর সিদ্ধান্তও সভা থেকে নেয় সংগঠনটি। এ উপলক্ষে একটি উপ-কমিটি করা হয়েছে, যার আহ্বায়ক হচ্ছেন হারুন ভূইয়া এবং সদস্য সচিব নূরল আমিন বাবু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!