বঙ্গবন্ধুর ঘাতকদের ফিরিয়ে দেওয়ার দাবিতে জর্জিয়ায় সমাবেশ

বিদেশে পলাতক বঙ্গবন্ধুর হত্যাকারীদের গ্রেপ্তার করে দেশে ফেরত পাঠানোর দাবিতে যুক্তরাষ্ট্রে সমাবেশ করেছে জর্জিয়া আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 05:50 AM
Updated : 20 Sept 2018, 05:50 AM

রোববার জর্জিয়ার আটলান্টার ডাউন টাউনে সিএনএন ভবনের কাছে এ সমাবেশে অংশ নেয় জর্জিয়া আওয়ামী লীগ ও জর্জিয়া যুবলীগের নেতা-কর্মীরা।

সমাবেশে কানাডা, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের অবিলম্বে গ্রেপ্তার করে বাংলাদেশে পাঠিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির কাওসারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমানের পরিচালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি মুহাম্মদ আলী বলেন, “এসব খুনীরা গত ৪৩ বছর ধরে বিদেশে মুক্ত জীবন যাপন করছে, এটি সত্যি আমাদের জন্যে দুঃখজনক।”

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসার খুনীদের দেশে ফেরত পাঠানোর আন্দোলনের পাশাপাশি যুক্তরাষ্ট্রের আওয়ামী পরিবারের সকলকে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনের সময় স্বদেশে গিয়ে নৌকা মার্কায় নিজে ভোট দেওয়ার আহ্বান জানান।

অন্যান্যের মধ্যে সমাবেশে অংশ নেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহকারী আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার ও সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, জর্জিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরল ইসলাম তালুকদার, জর্জিয়া আওয়ামী যুবলীগের সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক হাসান চৌধুরী সুহেল, মিনহাজুল ইসলাম বাদল, জর্জিয়া স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল হাসান এবং জর্জিয়া বাংলাদেশ সমিতির সাংগঠনিক সম্পাদক সাদমান সুমন, অর্থ সম্পাদক ইকবাল হোসেন ও জনসংযোগ সম্পাদক মাহবুব আলম সাগর। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!