আর্জেন্টিনায় বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠার দাবি

আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে পূর্ণাঙ্গ বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠার দাবি জানিয়েছে ‘ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডব্লিউবিও)’।

মাঈনুল ইসলাম নাসিম, আর্জেন্টিনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2018, 06:14 AM
Updated : 19 August 2018, 06:14 AM

শুক্রবার বুয়েনস আয়ার্সে অনুষ্ঠিত ‘মিট দ্য কমিউনিটি’ শীর্ষক এক মতবিনিময় সভায় আর্জেন্টিনা প্রবাসী বাংলাদেশিদের পক্ষে এ দাবি জানায় সংগঠনটি।

প্যারিস ভিত্তিক ‘ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডব্লিউবিও)’-এর সভাপতি কাজী এনায়েত উল্লাহর আর্জেন্টিনা সফর উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন আলীম আল রাজি তালুকদার।

ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের বিশ্বব্যাপী সাংগঠনিক কর্মকাণ্ড ও বাংলাদেশের অর্থনৈতিক কর্মযজ্ঞে প্রবাসীদের সম্পৃক্ত করতে সংগঠনের সুনির্দিষ্ট রোডম্যাপ সবিস্তারে তুলে ধরেন ডব্লিউবিও সভাপতি কাজী এনায়েত উল্লাহ।

বুয়েনস আয়ার্স নগরীর প্রধান পুলিশ কমিশনার অসভালদো অস্কার মাসুল্লি, আর্জেন্টাইন স্মল অ্যান্ড মিডিয়াম সাইজড এন্টারপ্রাইজেস চেম্বার অব কর্মার্সের এক্সিকিউটিভ ডিরেক্টর জুয়ান আমাদো, ব্যাংক অব ফ্রান্স বিবিভিএ-এর জোনাল ম্যানেজার অ্যারিয়েল আলবার্ট এবং বুয়েনস আয়ার্স প্রবাসী বাংলাদেশি রোকনুজ্জামান শিকদার ও মেহেদী হাসান মতবিনিময় সভায় বক্তব্য দেন।

দুই দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু হয় এবং বাংলাদেশে চলমান অর্থনৈতিক কর্মযজ্ঞের উপর একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। সভায় আর্জেন্টিনা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এবিসিসিআই) গঠনেরও ঘোষণা দেওয়া হয়।

সভায় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন আর্জেন্টাইন আইনজীবী সমিতির পরিচালক মার্সেলো বেনসেনিয়র, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড কমার্শিয়াল ব্যাংক অব চায়নার (আইসিবিসি) স্থানীয় প্রতিনিধি জর্জ সিলভা এবং বাংলাদেশি প্রতিষ্ঠান সাটেক্স এসএ-এর ডিরেক্টর শামীমা তালুকদার রোমানাসহ আর্জেন্টাইন গণমাধ্যমের প্রতিনিধিরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!