যুক্তরাষ্ট্রে গানের সম্মাননা পেলেন কৃষ্ণা তিথি

প্রবাসী বাংলাদেশি কণ্ঠশিল্পী কৃষ্ণা তিথি নিউ ইয়র্ক স্টেট অ্যাসেম্বলি, স্টেট সিনেট ও সিটি কাউন্সিলের সম্মাননা স্মারক লাভ করেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2018, 05:10 AM
Updated : 15 July 2018, 05:10 AM

কুইন্স এবং ব্রঙ্কসের তাকে এসব সম্মাননা সনদ হস্তান্তর করা হয়।

গোপালগঞ্জের সন্তান কৃষ্ণা তিথি তামিল নেন ছায়ানট ও জাতীয় নজরুল একাডেমি থেকে। আঞ্চলিক এবং জাতীয় পর্যায়ে গান গাওয়ার পাশাপাশি ‘চ্যানেল আই’র সেরা কণ্ঠে চতুর্থ হয়েছিলেন কৃষ্ণা তিথি। তার বাবা তাপস কুমার খাঁ রেডিও বাংলাদেশ ও বাংলাদেশ টেলিভিশনের একজন তালিকাভুক্ত শিল্পী ছিলেন।

যুক্তরাষ্ট্রে কানেকটিকাটের ব্রিজপোর্ট ইউনিভার্সিটি থেকে এমবিএ করেন শিল্পী কৃষ্ণা তিথি। লেখাপড়া সম্পন্ন করে ইউনিভার্সিটিতে খণ্ডকালীন চাকরি করছেন। যুক্তরাষ্ট্রের ১৮টি স্টেটে গান করেছেন তিনি।

কৃষ্ণা তিথি বলেন, “এখানে প্রবাসীরা বাংলা সংস্কৃতিকে অন্তরে সব সময় লালন করেন। ব্রঙ্কসে একটি অনুষ্ঠানে গান করছিলাম। এক পর্যায়ে একজন মুক্তিযোদ্ধা আমার গানে আপ্লুত হয়ে আমাকে একটি দেশাত্মবোধক গান করতে বলেন। এমন ভালবাসা কোথায় পাবো?”

তিথি আরও বলেন, “আমার এক ভক্ত একদিন এক অনুষ্ঠানের ড্রেসিং রুমে এসে জানালেন, তিনি আমার সব গানই শুনেছেন। প্রবাসে কোন অনুষ্ঠানে আমার নাম দেখলে উনি চলে আসেন। এই ভালবাসা বাঙালিই দিতে জানে। আপন করে নিতে বাঙালিই জানে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!