নিউ ইয়র্কে বাংলা বইমেলা শুরু শুক্রবার

‘বই হোক আমাদের উত্তরাধিকার’ স্লোগানে যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে ‘২৭তম নিউ ইয়র্ক বাংলা বইমেলা।’

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 11:02 AM
Updated : 21 June 2018, 11:02 AM

শুক্রবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস ৭২-১১ রুজভেল্ট অ্যাভিনিউয়ে বেলাজিনোর মিলনায়তনে তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।

শনি ও রোববার ৭৭ স্ট্রিট ও ৩৭ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস স্কুল মিলনায়তনে এ মেলায় বইয়ের পাশাপাশি বাঙালি খাবার ও পণ্যের স্টল থাকবে বলে জানায় আয়োজক সংগঠন ‘মুক্তধারা ফাউন্ডেশন’।

মেলার আহ্বায়ক মুক্তিযোদ্ধা নূরননবী জানান, বাংলা একাডেমিসহ বাংলাদেশের ২০টির মতো প্রকাশনা সংস্থা মেলায় নতুন বইয়ের প্রদর্শনীতে অংশ নিচ্ছে। বইমেলার অনুষ্ঠানের জন্য কোন প্রবেশমূল্য থাকবে না।

মেলার অতিথি হিসেবে ঢাকা থেকে ইতোমধ্যে নিউ ইয়র্কে এসেছেন- বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, আনিসুল হক ও কবি দিলারা হাফিজ।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে ইকবাল বাহার চৌধুরী, আবদুন নূর, আবুল হাসনাত, সাইফ ইমাম জামি, জাফর আহমেদ রাশেদ, ইফতেখারুল ইসলাম, ইকবাল হাসান, সৈয়দ আল ফারুক, লুৎফর রহমান রিটন, আমীরুল ইসলাম,  মো. আব্দুস সামাদ, সৌরভ সিকদার, গীতালি হাসান, পারমিতা হিম, নাজমুন নেসা পিয়ারী, সালেহা চৌধুরী, নাসরিন জাবিন, আলপনা হাবিব ও পারভিন আক্তার যোগ দেবেন বলে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!