আবুধাবি দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 01:04 PM
Updated : 17 March 2018, 01:04 PM

স্থানীয় সময় শনিবার সকালে দিবসটি উপলক্ষে কেক কাটা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দূতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

তিনি বলেন, “জাতির পিতার এবারের জন্মদিন আমাদের জন্য একটি ঐতিহাসিক দিন। কারণ আজ  বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।”

বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল বলেন, “বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামী নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তিনি কাজ করবেন।”

সভায় আরও বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, শেখ যায়েদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাবিবুল হক খোন্দকার, বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংক শাখার কার্যনির্বাহী আমিরুল হাসান, বাংলাদেশ বিমানের আঞ্চলিক ব্যবস্থাপক ইকবাল আহমেদ চৌধুরী, আবুধাবি যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন জসীম, বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান,   সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আশিষ বড়ুয়া, বশীর আহমদ ও  প্রিয়াংকা খোন্দকার।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বাণী পড়ে শোনান দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর শহীদুজ্জামান ফারুকী, শ্রম সচিব এ কে এম মোকছেদ আলী ও  প্রথম পাসপোর্ট সচিব মোহাম্মদ রিয়াজুল হক।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!