আবুধাবিতে নবায়নযোগ্য জ্বালানি সংক্রান্ত সভায় বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে নবায়নযোগ্য জ্বালানি ও জ্বালানির রূপান্তর সংক্রান্ত এক মতবিনিময় সভায় অংশ নিয়েছে বাংলাদেশ।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 09:32 AM
Updated : 16 Jan 2018, 09:32 AM

এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি বেগম ওয়াসিকা আয়শা খান।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে সাদিয়াত আইল্যান্ডের সেন্ট রেজিস হোটেলে এ আয়োজন করে ইন্টারন্যাশনাল রিনিউয়েবল এনার্জি এজেন্সির (আইআরইএনএ) সংসদীয় ফোরাম ও আমিরাতের সংসদ ফেডারেল ন্যাশনাল কাউন্সিল।

এ মতবিনিময়টি ছিল শনি ও রোববার আবুধাবিতে অনুষ্ঠিত দেড়শরও বেশি দেশের এগারশ সরকারি প্রতিনিধিদের অংশগ্রহণে অষ্টম আইআরইএনএ সম্মেলনের প্রস্তুতিপর্ব।

এতে সংযুক্ত আরব আমিরাতের জলবায়ু পরিবর্তন ও পরিবেশমন্ত্রী থানি আল জেইয়ুদি ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের মহাসচিব মারটিন চুংগং উপস্থিত ছিলেন।

বেগম ওয়াসিকা আয়শা খান অষ্টম আইআরইএনএ সম্মেলনেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। এতে তিনি সঞ্চালকের দায়িত্ব পালন ছাড়াও এশিয়া প্যাসিফিক অঞ্চলের চৌত্রিশটি দেশের নারী এমপিদের প্রতিনিধিত্ব করেন।

শুক্রবার স্থানীয় সময় রাতে আবুধাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী আওয়ামী লীগের উদ্যোগে তাকে এক নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!