বস্টনে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেবে ‘নিবাফ’

যুক্তরাষ্ট্রের বস্টনে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেবে সমাজসেবামূলক প্রতিষ্ঠান ‘নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন’ (নিবাফ)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2018, 09:04 AM
Updated : 12 Jan 2018, 09:04 AM

বৃহস্পতিবার নিউ ইয়র্কে সংগঠনটির কর্মকর্তা ও সেক্টর কমান্ডার্স ফোরাম যুক্তরাষ্ট্র শাখার নেতাদের এক মতবনিময় সভায় এ কথা জানান নিবাফের প্রতিষ্ঠাতা নাহিদ সিতারা।

তিনি বলেন, “আগামী ৫ ও ৬ মে বস্টনে অনুষ্ঠিত হতে যাওয়া দুই দিনব্যাপী বৈশাখী মেলা উৎসর্গ করা হবে একাত্তরের মুক্তিযোদ্ধাদের। উৎসবে তাদের সম্মাননা দেওয়া হবে। এজন্য যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসরত সব মুক্তিযোদ্ধাকে আমরা আমন্ত্রণ জানাচ্ছি। তারা প্রবাস প্রজন্মকে একাত্তরের গল্প শোনাবেন।”

শহীদ পরিবারের সন্তান নাহিদ আরও বলেন, “যুক্তরাষ্ট্রে বসবাসরত সেক্টর কমান্ডার সি আর দত্তসহ বাংলাদেশ থেকেও মুক্তিযোদ্ধাদের আসার ব্যবস্থা করা হয়েছে।”

বস্টনে বসবাসরত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরীর নেতৃত্বে বস্টন সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি তাহেরা আহমেদ মিতুসহ অন্য কর্মকর্তারা মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়ার পর্বটির পরিকল্পনায় আছেন বলে জানান তিনি।

আয়োজকরা আশা করছেন কমপক্ষে ২৫ জন মুক্তিযোদ্ধা এতে অংশ নেবেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী, সেক্টর কমান্ডার্স ফোরাম যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা ও সাংবাদিক লাবলু আনসার।

বস্টনের বৈশাখী মেলার আয়োজনে আছেন- মেলার আহ্বায়ক ও নিবাফের সভাপতি ফাহমিদা মালিক এবং সদস্য সচিব ফারহানা খোরশেদের নেতৃত্বে একদল সংগঠক।

মেলায় আয়োজনে থাকছে বাংলা গান, বাঙালি পণ্য ও খাবারের দোকান এবং ফ্যাশন শো।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!