মিশিগানে পিঠা উৎসব অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের মিশিগানে প্রবাসীদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি পিঠা উৎসব।

সাইফুল আজম সিদ্দিকী, যুক্তরাষ্ট্রের মিশিগান থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2018, 04:41 AM
Updated : 10 Jan 2018, 04:41 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় মিশিগানের নোভাই শহরের সিভিক সেন্টার মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়।

এ আয়োজনের সমন্বয়ক ছিলেন শান্তা খন্দকার, দিলরুবা ফাতেমা ঋতু, রওশন আরা শম্পা ও এমি ইসলাম। প্রবাসী বাংলাদেশিরা নানা ধরনের পিঠা নিয়ে আসেন উৎসব উপলক্ষে।

আয়োজনে পিঠা ছাড়াও ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান পরিবেশন করে শিশু শিল্পী আরিজ, আরিশা, রাইয়ান, তাজরী, আতিফ, আরিয়ান, মঞ্জুরি,  শ্বেতা, শ্রেয়া, শিখর, তুখড়, আলিয়া, অহরশি, জারা ও দিব্ব।

‘ফ্যাশন শো’তে অংশ নেয় সামিন, শ্রদ্ধা, আহ আহমাদ রাইয়ান, শ্রুতি, স্নেহা, রিশান, সামিন, রাইয়ান, রাফিদ, শারার, ফারিন, শ্রেয়া, নাশিতা, ফারিজা সাইরিন, আরিশা ও রিদিতা।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন প্রবাসী শিল্পী রতন হাওলাদার, নাঈম মাহমুদ, সামিনা আলম, ফজলে আহাদ, নিলুফা আক্তার (নিতু), জাফরী আল ক্বাদরী, ডায়না সরকার বন্যা ও আরুপ-দীপা দম্পতি, চন্দ্র নাথ। আবৃত্তি করেন মোহাম্মদ সাকলাইন। কৌতুক পরিবেশন করেন অধ্যাপক আহসান হাবীব।

এমি ইসলাম, চৌধুরী আফরিন, সানজিদা বন্যা, শারমিন তানিম ও নীগার সুলতানা রিম্পি পরিবেশেন করেন দলীয় নাচ। এছাড়া যুগ্মভাবে নাচ পরিবেশন করেন নাঈম- তানজিমা, মীর রসি- সারমিন, পুলক- ফারিয়া ও রিম্পি -এমি জুটি।

অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন ফারজানা তাসমিন ও পরিচালনায় ছিলেন সাইফুল আজম সিদ্দিকী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শরিফ হাসান ও সাইদ ফয়সাল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!