সিঙ্গাপুরে প্রবাসী শ্রমিকদের সাংস্কৃতিক অনুষ্ঠান

সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়েছে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মাইগ্র্যান্ট কালচারাল শো’।

মনির আহমদ, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 12:27 PM
Updated : 9 Jan 2018, 12:27 PM

রোববার দেশটির মোস্তফা সেন্টারের দ্বিতীয় গেইটের কাছে মালাবার হলঘরে এতে প্রধান অতিথি ছিলেন টিডাব্লিউটু এর সদস্য দেবী ফারদাইস।

বিশেষ অতিথি ছিলেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি জিল্লুর রহমান, ‘আইধা’ এর প্রধান নির্বাহী জ্যাকলিন লোহ, সিঙ্গাপুর হিউম্যানিস্ট সোসাইটির প্রেসিডেন্ট তান টাট সি, অভিবাসী কবিতা প্রতিযোগিতার আয়োজক শিভাজি দাস ও সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক মঞ্জুরুল মান্নান।

আয়োজক সংগঠনের সদস্য রুবেল অর্ণব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ আয়োজনের মাধ্যমে সিঙ্গাপুরের স্থানীয়দের সঙ্গে সাংস্কৃতিক বন্ধন তৈরি করাই আমাদের লক্ষ্য। অনুষ্ঠানটি প্রতি বছর আয়োজন করার পরিকল্পনা রয়েছে।”

অনুষ্ঠানে বাংলাদেশ ছাড়াও ভারত, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, মিয়ানমারসহ বিভিন্ন দেশের প্রবাসী ও শিল্পীরা অংশ নেন।

গান পরিবেশন করে বাংলাদেশি ব্যান্ড ‘মাইগ্র্যান্ট ব্যান্ড সিঙ্গাপুর’, ইন্দোনেশিয় গানের দল এমএসবি, আওয়ার ভয়েস ও শিশুশিল্পী রাকেশ।

নাচ পরিবেশন করে ফিলিপিনো নাচের দল ‘ক্রস বর্ডার’, ইন্দোনেশিয় এমএসবি, সেকার অরুণ ও ভারতের আন্তর্জাতিক স্কুলের শিক্ষার্থীরা।

বাংলা কবিতা পড়েন কবি জাকির হোসেন খোকন, মোহর খান, শরিফ উদ্দিন, মাহাবুব দিপু, এম এ সবুর, দেবব্রত বসু, সৈয়দুর রহমান লিটন, সোর্জিক সারথি দাস, জুলফিকার আলী ও মনির আহমদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!