৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে কানাডায় শোভাযাত্রা

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে কানাডায় আনন্দ শোভাযাত্রা করেছে বাংলাদেশ দূতাবাস।

দেওয়ান মাহমুদ, কানাডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 05:49 AM
Updated : 12 Dec 2017, 05:49 AM

স্থানীয় সময় রোববার বাংলাদেশ হাইকমিশন কার্যালয় থেকে এ আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমানের নেতৃত্বে র‍্যালিটি ৩৫০ স্পার্কস স্ট্রিট থেকে লায়ন স্ট্রিট অতিক্রম করে কানাডিয়ান ডিপার্টমেন্ট অব জাস্টিস ভবনের পাদদেশ হয়ে কেন্ট স্ট্রিট পেরিয়ে স্পার্কস ও ব্যাংক স্ট্রিটের সম্মেলনস্থলে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার শুরুর আগে বক্তব্য দেন নাগরিক সমাজের প্রতিনিধি মমতা দত্ত, অধ্যাপক নূরুল হক, অটোয়া আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ওমর সেলিম শের ও বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার নাঈম উদ্দিন আহমেদ।

হাইকমিশনার মিজানুর রহমান বলেন, “বাঙালি জাতির জীবনে ১৯৭১ হচ্ছে সবচাইতে গুরুত্ব ও তাৎপর্যপূর্ণ মাহেন্দ্রক্ষণ । স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত পরিণতির ঠিক প্রাক্কালে ৭ মার্চ বঙ্গবন্ধুর সেই কালজীয় ভাষণ তথা বঙ্গবন্ধুর দিক-নির্দেশনাই ঠিক করে দিয়েছিলো আমাদের জাতির নিশ্চিত ঠিকানা – স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।”

দূতাবাসের প্রথম সচিব (বাণিজ্যিক) দেওয়ান মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মো.সাখাওয়াত হোসেন, কাউন্সিলর (রাজনৈতিক) মো.আলাউদ্দিন ভূঁইয়া ও প্রথম সচিব (কনস্যুলার) অপর্ণা রাণী পাল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন আতিকুল ইসলাম, শিকদার মতিউর রহমান, রাশেদা নেওয়াজ ও রিয়াজ জামান। বিশেষ আমন্ত্রণে র‍্যালিতে যোগ দেন নিশাত রহমান, ডালিয়া পারভীন, আফরিন সুলতানা ও সাবেক ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন ভুঁইয়া।

র‍্যালি শেষে সবাইকে ধন্যবাদ জানান বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!