জেদ্দায় ওআইসি স্বাস্থ্য মন্ত্রীদের সম্মেলন

সৌদি আরবের জেদ্দায় ওআইসি স্বাস্থ্য মন্ত্রীদের সম্মেলনে অংশ নিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকিয়া সুলতানা।

মো.শফি উল্লাহ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2017, 05:59 AM
Updated : 7 Dec 2017, 05:59 AM

স্থানীয় সময় বুধবার সকালে ওআইসি সদস্য দেশগুলোর স্বাস্থ্য মন্ত্রীদের ষষ্ঠ সম্মলনে জাকিয়া সুলতানা বাংলাদেশে রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় ওআইসি সদস্য দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল এবং বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান ও ওআইসির অ্যাসিস্টেন্ট পার্মানেন্ট রিপ্রেজেন্টেটিভ এমডি নজরুল ইসলাম সম্মলনে অংশ নেন।

এ সম্মলনের উপপাদ্য হলো- ‘সব নীতিতে স্বাস্থ্য’। গত ৫ ডিসেম্বর মঙ্গলবার শুরু হওয়া এ সম্মেলন শেষ হবে বৃহস্পতিবার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের মধ্যে যুগ্ম সচিব জাকিয়া সুলতানা ও সিভিল সার্জন জাকির হোসাইন খান সম্মেলনে উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশের পক্ষ থেকে ওআইসি সদস্য রাষ্ট্রগুলোকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। সকলের জন্য সুস্থতা ও উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য ওআইসির সকল সদস্য রাষ্ট্রের সাথে কাজ করার জন্য বাংলাদেশে প্রস্তুত বলে জানায় বাংলাদেশের প্রতিনিধি দল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!