আমিরাতের প্রধানমন্ত্রীর লেখা দুটি বইয়ের বাংলা সংস্করণের মোড়ক উন্মোচন

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম রচিত দুটি গ্রন্থ ‘আমার স্বপ্ন- উৎকর্ষের দৌড়ে নানা চ্যালেঞ্জ’ এবং ‘চকিত ভাবনা’র বাংলা সংস্করণটির মোড়ক উন্মোচন করেছে বাংলাদেশ দূতাবাস।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 01:07 PM
Updated : 20 Nov 2017, 01:07 PM

স্থানীয় সময় শনিবার রাতে রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও কাউন্সিলর শহীদুজ্জামান ফারুকীর পরিচালনায় এটি অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বলেন, “দুবাই তার ভিশন নিয়ে কীভাবে এগিয়ে গেলো, আমিরাতের সরকার পরিচালনায় তার যে বিচক্ষণ নেতৃত্ব, তাকে জানা ও আমাদের সরকারের নীতি নির্ধারকদের এ ব্যাপারে আগ্রহ আমাদের বই দু'টি প্রকাশে অনুপ্রাণিত করেছে। এ প্রকাশনা আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে ভূমিকা রাখবে বলে আমরা আশা করি।”

সভায় বই দুটির উপর আলোচনা করেন- শেখ জায়েদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাবিবুল হক খোন্দকার, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, ‘বাংলাদেশ সমিতি ইউএই’র সভাপতি মোয়াজ্জেম হোসেন, আরব আমিরাত জনতা ব্যাংকের প্রধান নির্বাহী আমিরুল হাসান, আবুধাবি বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, মহিলা সমিতি আবুধাবির সভাপতি পপি রহমান ও সামি সামদানি।

এসময় উপস্থিত ছিলেন- দূতাবাসের শ্রম কাউন্সিলর আরমান উল্লাহ চৌধুরী, প্রথম সচিব (পাসপোর্ট)

 মোহাম্মদ রিয়াজুল হক, প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ মোকসেদ আলীসহ প্রবাসী কমিউনিটি নেতা ও দূতাবাস কর্মকর্তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!