নিউ ইয়র্কে প্রবাসীদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

সিলেট অঞ্চলের উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলো জানানোর পাশাপাশি রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 07:14 AM
Updated : 30 Sept 2022, 07:14 AM

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে এ আয়োজন করে ‘জালালাবাদ অ্যাসোসিয়েশন’ ।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বদরুল খান, সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মইনুল ইসলাম। 

বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মনিরুল ইসলাম।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, “প্রবাসীরা দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় প্রবাসীদের খোঁজ-খবর নেন এবং যে কোন সমস্যার কথা জানামাত্র তা সমাধানের উদ্যোগ গ্রহণ করেন। আর এভাবেই শেখ হাসিনার সরকারকে ‘প্রবাস-বান্ধব’ হিসেবে অভিহিত করা হয়।”

পররাষ্ট্রমন্ত্রী সিলেট অঞ্চলের উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলো জানানোর পাশাপাশি রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে কথা বলেন।

তিনি বলেন, “সম্প্রতি ৭ ব্রিটিশ-বাংলাদেশি বিনিয়োগকারীকে পুলিশ গ্রেপ্তার করেছে জানার পরই আমি স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী এবং অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলেছি। তারা যদি অন্যায়ভাবে হেনস্তা হয়ে থাকেন তাহলে দায়ী ব্যক্তিরা অবশ্যই বিচারের আওতায় আসবে।”

মোমেন বলেন, “শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। উন্নয়নের এ নিরবিচ্ছিন্ন ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই উন্নত দেশের কাতারে উঠবে বাংলাদেশ। এজন্য প্রবাসীদেরকে আন্তরিক সহায়তার দিগন্ত অবারিত রাখতে হবে। উন্নয়নের এই অভিযাত্রা থামিয়ে দিতে একটি মহল ষড়যন্ত্র চালাচ্ছে। সে ব্যাপারে দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে চোখ-কান খোলা রাখতে হবে।”

সভায় আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম, সাবেক সাধারণ সম্পাদক জুনেদ এ খান, কাজী  কয়েস, শেখ জামাল, দেওয়ান বজলু, হাসান আলী, আব্দুর রহিম বাদশা, জামিল আনসারি, রেজাউল আলম অপু, ফখরুল ইসলাম দেলোয়ার, আজিমুর রহমান বুরহান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী ও বিয়ানীবাজার সমিতির সাবেক সহ সভাপতি গৌছ খান।