শেষ সময়ে ‘এলোমেলো’ হয়ে পড়ছে আওয়ামী লীগ: মোশাররফ

“সরকারের অবস্থা ভালো না। তারা যে এলোমেলো করবে এটাই স্বাভাবিক,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 01:11 PM
Updated : 7 June 2023, 01:11 PM

সংকটের সমাধান নিয়ে ক্ষমতাসীন দলের নেতা-মন্ত্রীদের বক্তব্য ‘এলোমেলো’ ঠেকছে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের কাছে।

বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ আগের দিন ১৪ দলের সমন্বয়ক আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর বক্তব্যের প্রসঙ্গ টেনে এমন মন্তব্য করেন।

মোশাররফ বলেন, ‘‘কালকে (মঙ্গলবার) দেখেন আমির হোসেন আমু বলেন যে, বিএনপি সাথে আলোচনা করার জন্য প্রস্তুত আছে জাতিসংঘের সমঝোতার মাধ্যমে। আবার আজকে শুনলাম ওবায়দুল কাদের (আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) বলেছেন, না এটা সঠিক না।

‘‘ওবায়দুল কাদেরেরটা সঠিক না আমির হোসেন আমুরটা সঠিক, এটা কি? আমি প্রশ্ন করতে চাই না। আমাদের আলাল সাহেব (সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল) বলেছেন, আসলে এরা এলোমেলো লীগ হয়ে গেছে, এলোমেলো লীগ।”

মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ১৪ দলীয় জোটের এক সমাবেশে জোটের সমন্বয়ক আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমু বলেছেন, ‘‘আমরা বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করে দেখতে চাই। প্রয়োজনে অতীতের মতো জাতিসংঘের প্রতিনিধি দলের মধ্যস্থতায়ও সেই আলোচনা হতে পারে।”

বিএনপি নেতা মোশাররফ বলেন, ‘‘কয়েকদিন আগে আইনমন্ত্রী (আনিসুল হক) পরিষ্কার বললেন, শেখ হাসিনা পদত্যাগ করবেন নির্বাচনকালীন সরকারের মাধ্যমে নির্বাচন হবে।

‘‘তারপরে এই সংবাদ কতক্ষণ যাওয়ার পরে… দুই ঘণ্টা চলার পরে ইউটিউবে, সোশাল মিডিয়া, টিভিতে প্রচারের পরে প্রত্যাহার করলেন। প্রত্যাহার করলেন কে? মন্ত্রী বলেছেন, প্রত্যাহার করেছে মন্ত্রণালয় থেকে। অতএব এলোমেলো যে হচ্ছে এটা বলার অপেক্ষা রাখে না।”

তিনি বলেন, ‘‘আরও এলোমেলা অবস্থা ইনশাল্লাহ আপনার খুব শিগগিরই দেখবেন। সময় যখন শেষ হয়ে যায় তখন কিন্তু কথা এলোমেলো হতে বাধ্য। সময় আওয়ামী লীগের শেষ।”

খন্দকার মোশাররফের ভাষ্য, ‘‘আজকে যে মন্ত্রীপাড়ায় বলি, কূটনীতিকদের দৌড়াদৌড়ি- আমরা মনে করছি যে, দেশের অবস্থা ভালো নাই। সরকারের অবস্থা ভালো না। তারা যে এলোমেলো করবে এটাই স্বাভাবিক।”

প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন চৌধুরী মানিক মিয়া হলে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা হয়।

ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. আব্দুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রিয়াজুল ইসলাম রিজুসহ ড্যাবের নেতারা বক্তব্য রাখেন।