ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করতে জামায়াতকে অনুমতি

এর আগে অনুমতি না পেয়ে বায়তুল মোকাররম মসজিদের উত্তর ফটকের কর্মসূচি স্থগিত করে শনিবার একই স্থানে আবার সমাবেশের ঘোষণা দিয়েছিল দলটি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 07:42 PM
Updated : 9 June 2023, 07:42 PM

ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর ফটকের পরিবর্তে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জামায়াতে ইসলামীকে সমাবেশের মৌখিক অনুমতি দিয়েছে পুলিশ।

শনিবার দুপুর ২টায় সমাবেশ ও মিছিলের এ কর্মসূচি গত ৫ জুন সংবাদ সম্মেলন করে ঘোষণা করেছিল দলটি।

শুক্রবার রাত পৌনে ১টায় ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জামায়াতকে লিখিতভাবে কিছু দেওয়া হয়নি। তবে মৌখিকভাবে জানানো হয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তারা সমাবেশ করতে পারবে।

Also Read: অনুমতি না মেলায় ফের শনিবার সমাবেশের ঘোষণা জামায়াতের

Also Read: কর্মসূচি পালনে পুলিশের অনুমতি চাইতে গিয়ে ২ ঘণ্টা আটকে জামায়াতের চারজন

শনিবার দুপুর ২টায় সমাবেশ করার এ অনুমতি দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এর আগে পুলিশের অনুমতি না পেলেও গত সোমবার (৫ জুন) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর ফটকে সমাবেশ কর্মসূচি করতে চেয়েছিল জামায়াতে ইসলামী বাংলাদেশ। কর্মসূচির দিন সেখানে সকাল থেকে কঠোর অবস্থানে ছিল পুলিশ। অপ্রীতিকর ঘটনার শঙ্কায় ওই এলাকার অনেক দোকানপাটও খুলতে দেখা যায়নি।

পুলিশের শক্ত অবস্থান দেখে পরে দলটির নেতারা সেদিনের কমর্সূচি স্থগিত করে একই স্থানে শনিবার (১০ জুন) সমাবেশ করার কথা সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন।

এর আগে গত ২৯ মে ঢাকা মহানগর পুলিশের কার্যালয়ে ৫ জুনের সমাবেশের অনুমতি চাইতে গেলে জামায়াতের চার নেতাকে দুই ঘণ্টা আটকে রাখা হয়। পরে বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, হয়ত জামায়াত নেতাদের বিষয়ে পুলিশের কাছে ভুল তথ্য ছিল।