চট্টগ্রাম মহিলা দলের দুই নেত্রীকে কারণ দর্শানোর নোটিশ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে চট্টগ্রাম নগর মহিলা দলের সভানেত্রী ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহদাৎ হোসেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2012, 11:02 AM
Updated : 11 Oct 2012, 11:02 AM
চট্টগ্রাম, অক্টোবর ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে চট্টগ্রাম নগর মহিলা দলের সভানেত্রী ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহদাৎ হোসেন।
নগর মহিলা দলের সভানেত্রী ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি এবং সাধারণ সম্পাদক জেলি চৌধুরী।
বৃহস্পতিবার রাতে এ নোটিশ পাঠানো হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন নগর বিএনপি নেতা শাহদাৎ হোসেন।
তিনি বলেন, সাতদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।
গত ৮ অক্টোবর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশ শেষে মিছিলে অংশ নেননি মহিলা দল সভানেত্রী ও সাধারণ সম্পাদক।
এদের মধ্যে সভানেত্রী মনোয়ারা বেগম মহিলা দলের অন্য নেতাকর্মীদেরও মিছিলে যেতে বারণ করেন। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়েছে বলে জানান শাহাদাৎ হোসেন।
মিছিলে অংশ না নেওয়ার কারণ হিসাবে শাহাদাৎ হোসেন উল্লেখ করেন, সমাবেশে শুধু বিএনপির নেতাদের বক্তব্য দেওয়ার কথা ছিল। অঙ্গ সংগঠনের কোনো নেতাই বক্তব্য দেননি। বক্তব্য রাখার সুযোগ না পেয়ে মহিলা দল সভানেত্রী সংগঠনের অন্যদের মিছিলে যেতে বারণ করেন বলে তিনি দাবি করেন।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার ও যুবদল নেতা মোয়াজ্জেম হোসেন আলালের মুক্তির দাবিতে ওই মিছিল ও সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।
শাহাদাৎ হোসেন আরো জানান, মিছিলে না যাওয়ায় মহিলা দলের সাধারণ সম্পাদক জেলি চৌধুরীকেও নোটিশ দেওয়া হয়েছে।
এদিকে নোটিশ দেওয়ার এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নগর মহিলা দল সভানেত্রী মনোয়ারা বেগম মনি।
তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি মহিল দল সভানেত্রী। কেন্দ্রীয় মহিলা দলের কাছে আমি জবাবদিহি করতে বাধ্য। গঠনতন্ত্র অনুসারে তিনি (শাহাদাৎ হোসেন) আমাকে নোটিশ দিতে পারেন না। নোটিশ এখনো পাই নি।”
নগর বিএনপির সভাপতির সই ছাড়া সাধারণ সম্পাদক নোটিশ দিতে পারেন কি না তা নিয়েও প্রশ্ন তোলেন মনোয়ারা বেগম।
এ বিষয়ে শাহাদাৎ হোসেন বলেন, “ঘটনার দিন আমি উপস্থিত ছিলাম। নগর বিএনপি সভাপতি ওই সমাবেশে ছিলেন না। তাই আমি স্বাক্ষর করে নোটিশ দিয়েছি। তিনি (আমীর খসরু) এ বিষয়ে অবগত আছেন।”
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসবি/এইচএ/২৩০০ ঘ.