মাঠ ‘গরম করতেই’ নানা কথা বলছে বিএনপি: তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার স্বাস্থ্য আর তারেক রহমানের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি ‘আবর্তিত’ হচ্ছে মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ইস্যু না পেয়ে মাঠ গরম করতেই নানা কথা বলছে দলটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 02:59 PM
Updated : 5 Dec 2021, 02:59 PM

রোববার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন তিনি।

তিনি বলেন, “বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য আর তারেক রহমানের শাস্তি -এ দুটি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত। এর বাইরে তারা যেতে পারছে না। এটি তাদের জন্য দুঃখজনক।”

বিএনপি মহাসচিবের মন্তব্য ‘খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগ থাকবে না’ এমন বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, “মির্জা ফখরুল সাহেব কথা বলতে গিয়ে কখন কোনটা বেফাঁস বলে ফেলছেন, এই বক্তব্যই তার প্রমাণ।

“বেগম জিয়া রাজনীতিতে আসার বহু বছর, প্রায় চল্লিশ দশক আগে আওয়ামী লীগের জন্ম, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তার এ ধরনের কথা অবান্তর। কোনো ইস্যু না পেয়ে বিএনপি মাঠ গরম করার জন্য নানা ধরনের কথা বলছে।“

এসময় খালেদা জিয়া দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাবেন বলে আশা প্রকাশ করেন হাছান মাহমুদ।

রাজপথে শিক্ষার্থীদের আন্দোলন বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি শিক্ষার্থীদেরকে যাতে কেউ রাজনীতির ‘ক্রীড়ানক’ হিসেবে ব্যবহার করতে না পারে সেজন্য সতর্ক থাকার অনুরোধ জানান।

তথ্যমন্ত্রী বলেন, “ছাত্র-ছাত্রীরা যে নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছে তার প্রতি আমরা সহানুভূতিশীল। প্রধানমন্ত্রী তাদের প্রতি সহানুভূতিশীল হয়ে সারাদেশে বিআরটিসি বাসে হাফভাড়া কার্যকর করেছেন। বেসরকারি বাস মালিক সমিতিও ঢাকায় এটি কার্যকর করেছে, চট্টগ্রামেও কার্যকর হচ্ছে বলে জেনেছি।“

রাস্তাঘাট আটকে মানুষকে ভোগান্তি দেওয়ার আন্দোলন কতটুকু যৌক্তিক সেই প্রশ্ন রেখে তিনি বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, শিক্ষার্থীদের মায়েরাও এখানে ঢুকে পড়েছেন, ৩৫ বছর বয়সী একজন রাজনৈতিক নেত্রী স্কুল পোশাকে আন্দোলন করছেন, অর্থাৎ সেখানে রাজনীতি ঢুকে গেছে। এ থেকে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে।”

কুয়েট শিক্ষকের মৃত্যু প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, “খুলনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের মৃত্যু অত্যন্ত অনভিপ্রেত ও দুঃখজনক, তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি, পরিবারের প্রতি শোক জানাই।

“বিষয়টি তদন্তাধীন এবং আমি মনে করি সুষ্ঠু তদন্তে নিশ্চয়ই বেরিয়ে আসবে তার কোনো রোগ বা হার্টের সমস্যা ছিল কিনা, কেউ দায়ী হলে দোষীদের যথোপযুক্ত শাস্তি হবে।“