পরীক্ষার জন্য হাসপাতালে খালেদা

করেনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়াকে সিটি স্ক্যানসহ কয়েকটি পরীক্ষা করাতে বসুন্ধরার এভার কেয়ার হসপিটালে নেয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 04:24 PM
Updated : 27 April 2021, 07:03 PM

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় গুলশানের বাসা থেকে বিএনপি চেয়ারপারসনকে নিয়ে একটি প্রাইভেট কার রাজধানীর বসুন্ধরায় ওই হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়।

 বিএনপি চেয়ারপারসনের চিকিৎসক দলের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘‘মেডিকেল বোর্ড ম্যাডামের কয়েকটি পরীক্ষার জন্য বলেছে। সেজন্য আজকে উনাকে এভার কেয়ার হাসপাতালে নেয়া হয়েছে।”

পরীক্ষা শেষে রাতে খালেদা জিয়া বাসায় ফিরে যাবেন উল্লেখ করে তিনি বলেন, ‘‘ম্যাডাম করোনা পজেটিভ হলেও তার কোনো উপসর্গ নেই। তার অবস্থা স্থিতিশীল এবং তিনি ভালো আছেন।”

এর আগে রাত সাড়ে ৮টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকনসহ তার চিকিৎসকরা গুলশানের বাসায় আসেন।

এর আগে গত ১৪ এপ্রিল ‘সিটি স্ক্যান (চেস্ট)’ করাতে খালেদা জিয়াকে এই হাসপাতালে আনা হয়েছিল। সিটি স্ক্যানের সেই পরীক্ষার ফলাফল ‘নমিনেল’আসে।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর গুলশানের বাসা ‘ফিরোজায়’তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা নিচ্ছেন।

করোনাভাইরাস আক্রান্তের ১৪ দিন পর গত শনিবার আবার পরীক্ষা করা হরে ফলাফল পজেটিভ আসে।

ফিরোজা’র বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরো ১৪ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে এখন খালেদা জিয়াসহ চারজন পজেটিভ।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়।

তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিতৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগ সীমিত।